শেখ হাসিনাকে এতিম করা বুলেট খালেদা জিয়াকে বিধবা করেছে: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যে বুলেট শেখ হাসিনা ও শেখ রেহানাকে এতিম করেছিল, সেই একই বুলেট বেগম খালেদা জিয়াকে বিধবা করেছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শনিবার (১৫ আগস্ট) গ্রিন ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যোগ দেন।

হত্যা হত্যাকে ডেকে আনে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, যে বুলেট বঙ্গবন্ধুকে রক্তাক্ত করেছিল, সেই বুলেটই জিয়াউর রহমানকে রক্তাক্ত করেছে। সেনাপতি জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের বিদেশে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিলেন। আইন করে খুনিদের বিচার প্রক্রিয়ার পথ বন্ধ করে দেয়ার ঘৃণ্যতম ইতিহাস পৃথিবীতে আর একটিও নেই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, (বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে) দীর্ঘদিন বাংলাদেশ যে পাপের বোঝা বয়ে বেড়াচ্ছিল, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন বলেই আজ জাতি পাপের বোঝা থেকে মুক্ত হয়েছে (বিচারের মধ্য দিয়ে)।

বিএনপি ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগের ২১ হাজার নেতাকর্মীকে হত্যা করেছিল, তারা কি সেসব হত্যাকাণ্ডের বিচার করেছে? প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, যারা খুন-গুমের কথা বলেন তারা কি কোনদিন কোনো খুনের বিচার করেছিলেন?

গ্রিন ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা শেষে করোনার ভ্যাকসিন কেনার সিদ্ধান্ত
পরবর্তী নিবন্ধকরোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪