শুভ জন্মদিন শাকিব খান

পপুলার২৪নিউজ ডেস্ক:
প্রকৃত নাম মাসুদ রানা। কিন্তু চলচ্চিত্রে পা রেখেই বদলে যায় নাম। হলেন শাকিব খান। যে নামের সঙ্গে এখন জড়িয়ে রয়েছে অগণিত ভক্তদের ভালোবাসা ও প্রত্যাশা। শাকিব খান মানেই এখন নতুন কিছু। প্রেক্ষাগৃহে দর্শক মাতানো ছবি। যদিও ক্যারিয়ারের মাঝের সময়টা খুব একটা ভালো করতে পারেননি তিনি। পরে আবার ট্র্যাকে ফিরেছেন। তার ওপর ভক্তদের যে প্রত্যাশা জন্মেছিল তার পুরোটাই পূরণ করেছেন এবং করছেন। প্রতিটি ছবিতেই ভিন্ন লুকে হাজির হচ্ছেন। উপস্থিত হচ্ছেন ফ্যাশনেবল নায়ক হিসেবে। ভক্তদের কাছে নিজের কাজের স্বীকৃতি হিসেবে পেয়েছেন ঢালিউড কিং খান উপাধিও।

বর্তমানে এ তারকা যৌথ প্রযোজনায় নির্মিত ছবির শুটিং নিয়ে ঢাকা টু কলকাতা ওড়াউড়ির মধ্যেই রয়েছেন। প্রায় তিন মাস ব্যস্ত ছিলেন ‘নবাব’ ছবির শুটিং নিয়ে। এ ছবির ফাঁকে ‘অহংকার’ নামে দেশীয় একটি ছবির কাজও শেষ করেছেন। তারপর আবারও ব্যস্ত হয়েছেন কলকাতার নাম ঠিক না হওয়া একটি ছবির শুটিং নিয়ে। সম্প্রতি দেশে ফিরে ঢাকার অদূরে নন্দন পার্কে ‘অহংকার’ ছবির কিছু প্যাঁচ ওয়ার্কের শুটিংয়ে অংশ নিয়েছেন শাকিব খান। মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ‘সত্তা’ ছবিটিও।

জানা গেছে, আগামী দুই বছর এ নায়কের হাতে নতুন কোনো ছবির শিডিউল নেই। যৌথ প্রযোজনার বেশ কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন খান। যে ছবিগুলোতে নায়িকা হিসেবে থাকছেন পশ্চিমবঙ্গের নায়িকা শুভশ্রী, কোয়েল মল্লিক ও নুসরাতের মতো নায়িকারা।

এছাড়া ‘বসগিরি’ ছবিটির সিক্যুয়েল বানানোর ঘোষণা দিয়েছেন প্রযোজক। সব মিলিয়ে বৃহস্পতি এখন তুঙ্গে অবস্থান করছে এ নায়কের। এতকিছুর মধ্যে শাকিব ভক্তদের জন্য সুখবর রয়েছে একটি। আজ তার জন্মদিন। জীবনের ৩৮টি বসন্ত পেরিয়ে এসেছেন এ ঢালিউড কিং। কিন্তু দিনটি দেশে উদযাপন করতে পারছেন না তিনি। শুটিংয়ের জন্য গতকাল আবারও কলকাতায় উড়াল দিয়েছেন। দেশে জন্মদিনের কোনো আয়োজন না থাকলেও কলকাতায় শুটিং সেটে কাজের মধ্য দিয়েই দিনটি উদযাপন করবেন বলে জানিয়েছেন শাকিব খান।
প্রসঙ্গত, সোহানুর রহমান সোহানের ‘অনন্ত প্রেম’ ছবির মাধ্যমে ঢালিউডে অভিষেক হয় শাকিব খানের। তবে তার অভিনীত প্রথম ছবির নাম আবুল খায়ের বুলবুলের ‘সবাই তো সুখী হতে চায়’। ২০০৮ সালে নায়ক মান্না মারা যাওয়ার পর ঢালিউড ইন্ডাস্ট্রির অলিখিত সম্রাট হিসেবে নিজের অবস্থান অটুট রেখেছেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধশরীয়তপুরে ট্রাকচাপায় নিহত ১
পরবর্তী নিবন্ধপশ্চিমবঙ্গকে না জানিয়ে তিস্তা চুক্তি চুড়ান্ত হলে সায় দেবেন না মমতা