শিমুল হত্যা মামলায় ৫ দিনের রিমান্ডে মেয়র মিরু

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় প্রধান আসামি শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরু ও তার ভাই মিন্টুসহ ছয়জনের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার তাদের সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (আমলী) আদালতে নেওয়া হয়। শুনানি শেষে বিচারক হাসিবুল হক ওই রিমান্ড মঞ্জুর করেন। জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি আবুল কাশেম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আসামিদের সাতদিনের রিমান্ড আবেদন করলে বিচারক পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে মেয়র মিরু ও তার ভাই মিন্টুর শটগানের গুলিতে গুরুতর আহত হন দৈনিক সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। পরদিন ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় মেয়র মিরু, তার ভাই মিন্টুসহ ১৮ জনকে আসামী করে শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন শিমুলের স্ত্রী নুরুন্নাহার খাতুন।

এরপর পুলিশ মিরুকে ঢাকা থেকে গ্রেফতার করে। তার দুই সহোদর মিন্টু ও পিন্টুকেও গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে শাহজাদপুর থানা পুলিশ ১২ জনকে গ্রেপ্তার করেছে। তবে শিমুল হত্যায় ব্যবহৃত অবৈধ অস্ত্রের একটিও এখন পর্যন্ত উদ্ধার করতে পারেনি পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধবিচারকদের শৃংখলাবিধি গেজেট প্রকাশের শেষ সময় ২৭ ফেব্রুয়ারি
পরবর্তী নিবন্ধস্বপ্ন জাগিয়ে ফিরলেন মুশফিক