শপিং আসক্ত স্ত্রীদের জন্য স্বামী জমা রাখার সার্ভিস

পপুলার২৪নিউজ ডেস্ক:
চীনের একটি শপিং মলে যে মহিলারা শপিংয়ে যাবেন, সেখানে তাদের স্বামীকে ‘জমা’ রাখার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। দেশটির সংবাদপত্র ‘দ্য পেপার’ জানাচ্ছে, সাংহাই এর গ্লোবাল হার্বার মলে বেশ কিছু গ্লাস পড বা কাচের খোপ তৈরি করা হয়েছে যেখানে মহিলারা তাদের স্বামীদের জমা রেখে যেতে পারবেন। ফলে তারা যখন শপিং করবেন তখন এই স্বামীদের আর পেছন পেছন ঘুরতে হবে না।

জানা গেছে, ‘গ্লাস পডে’ স্বামীদের জন্য নানা বিনোদনের ব্যবস্থা থাকবে। সেখানে তারা বসে বসে নব্বই দশকের পুরনো গেমগুলো খেলতে পারবেন।

শপিং মলটি জানিয়েছে, এই সার্ভিস আপাতত ফ্রি। কিন্তু পরবর্তীতে ফি চালু করার কথা ভাবা হবে।

এই সার্ভিস ব্যবহার করেছেন এমন কয়েকজন পুরুষ পত্রিকাটিকে জানিয়েছে, তারা ব্যাপারটি পছন্দ করেছেন।

মিস্টার ইয়াং নামে একজন বলেছেন, ‘আমি মাত্র টেকেন-থ্রি গেমটি খেললাম। আমার মনে হলো আমি যেন মাত্র স্কুল থেকে ফিরে এসেছি। ‘ টেকেন-থ্রি হচ্ছে নব্বই দশকের একটি গেম।

চীনা সোশাল মিডিয়ায় অবশ্য শপিং মলটির এই সার্ভিস নিয়ে ব্যাপক কৌতুক চলছে। এই সার্ভিস আরও বিভিন্ন জায়গায় সম্প্রসারণ করা যায় কী না জানতে চেয়েছেন অনেকে।

একজন মন্তব্য করেছেন, ‘এই সার্ভিস এখন স্বামীদের শপিংয়ে যেতে যোগাতে উৎসাহ যোগাবে। যদিও শপিং এর খরচ তাদের পকেট থেকেই যাবে। ‘ তবে একজন স্ত্রী মন্তব্য করেছেন, ‘আমার স্বামী যদি কেবল বসে গেম খেলতে চান, তাকে শপিংয়ে নিয়ে আসার মানে কি?’

পূর্ববর্তী নিবন্ধবেনাপোলে ১১ স্বর্ণের বারসহ নারী আটক
পরবর্তী নিবন্ধভারতে প্রথম সৌর ট্রেন