শনিবার হতে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলবে

পপুলা২৪ নিউজ জেলা প্রতিনিধি :

সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শনিবারহবিগঞ্জে মাধবপুর উপজেলায় পিলার ধসে ব্রিজ ঝুঁকিপূর্ণ হওয়ায় সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল স্বাভাবিক  শনিবার সকাল পর্যন্ত সময় লাগতে পারে বলে জানিয়েছেন শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার মো. সাইফুল ইসলাম। তিনি বলেছেন, বাংলাদেশ রেলওয়ে বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাগণ এসে ব্রিজটি দ্রুত মেরামতের চেষ্টা করছেন। তবে শনিবারের আগে ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার আশা নেই। এদিকে, রেল যোগাযোগ বন্ধ থাকায় শ্রীমঙ্গল রেল স্টেশনে ঢাকাগামী কালনী এক্সপ্রেস ও মনতোলা স্টেশনে সিলেটগামী পারাবাত এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়েছে। অন্যদিকে, যারা এ রুটে অগ্রিম টিকেট কেটেছিলেন তাদের টাকা ফেরত দেওয়া হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার ইটাখলার অদূরে ৫৫নং ব্রিজটি অনেকদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। বুধবার রাতভর প্রচণ্ড বৃষ্টির কারণে ব্রিজের গোড়া থেকে মাটি সরে গেছে। সেইসঙ্গে একটি পিলার ধসে পড়ে। ফলে ব্রিজটি অধিকতর ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল থেকে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

রেলওয়ে বিভাগের চিফ ইঞ্জিনিয়ার মো. শহীদুল ইসলাম জানিয়েছেন, ব্রিজটির অবস্থা খুবই খারাপ। মেরামতের কাজ শুরু হয়েছে। পুরোপুরি মেরামত করা না পর্যন্ত ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-সিলেট রুটে অর্থাৎ সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ থাকবে। তিনি আরো জানিয়েছেন, রেলওয়ের বিভিন্ন সরঞ্জাম এনে যত দ্রুত সম্ভব ব্রিজটি মেরামত করার চেষ্টা করা হচ্ছে। পুরোপুরি মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করতে আগামী শনিবার সকাল পর্যন্ত সময় লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকোরিয়ার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবড়হাটে জঙ্গিবিরোধী অভিযান ‘অপারেশন মেক্সিমাস’ চলছে