লেবাননকে প্রথমার্ধে আটকে রাখলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ লেবাননের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। ম্যাচের প্রথমার্ধে দুই দলই জালের খোঁজ পায়নি।

বসুন্ধরা কিংস অ্যারেনায় আজ র‍্যাংকিংয়ে অনেক এগিয়ে থাকা লেবাননের বিপক্ষে দারুণ ফুটবল খেলেছে কোচ হাভিয়ের কাবরেরার শিষ্যরা। লেবাননের র‍্যাংকিং ১০৪; বাংলাদেশের ১৮৩। তবে মাঠের খেলায় সেই পার্থক্য বোঝা গেল না মোটেও। প্রথামার্ধে লড়াই হলো সমানে সমান। লেবাননের বিপক্ষে প্রথমার্ধে রক্ষণ এবং আক্রমণে নৈপুণ্য প্রদর্শন করলেন বিশ্বনাথ-মোরসালিনরা।

ম্যাচের শুরুতেই গোলের সুযোগ তৈরি করেছিল লেবানন। তবে তাদের সেই প্রচেষ্টা গোলে রূপান্তরিত হয়নি। ম্যাচের প্রথম ১০ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে লেবানিজদের দূরপাল্লার কয়েকটি শট বাংলাদেশের রক্ষণ কাঁপাল। পাল্টা জবাব এল স্বাগতিকদের কাছ থেকেও। বল নিজেদের পায়ে রেখে জামালদের লেবাননকে চাপে রাখার চেষ্টাও কাজে এলো ভালোভাবেই।

গোলমুখে বাংলাদেশের প্রথম আক্রমণ ম্যাচের ২৪তম মিনিটে। অধিনায়ক জামালের কর্নার থেকে বিশ্বনাথ ঘোষের হেড গ্লাভসে নেন গোলরক্ষক মোস্তফা মাতার। পরের মিনিটে আরেকটি গোছানো আক্রমণ স্বাগতিকদের। এবার বাঁ প্রান্ত দিয়ে বক্সে ঢুকে পড়েছিলেন মোরসালিন, শট নেওয়ার সুযোগ না পেয়ে সোহেল রানার (জুনিয়র) উদ্দেশে বল বাড়ালেও লেবাননের ডিফেন্ডার মোহাম্মদ এল হায়েক এসে ক্লিয়ার করে দেন।

৩৩তম মিনিটে আবারও বাংলাদেশের আক্রমণ। এবার ডান প্রান্ত থেকে ফয়সাল আহমেদ ফাহিমের নিচু ক্রস, গোল মুখে দাঁড়িয়ে মোরসালিন। ফাহিমের শট তার পায়ে যাওয়ার আগেই সেই শট ফেরান কাসেম আল জেইন। প্রথমার্ধের শেষদিকে আরেকটি গোছাল আক্রমণে যায় বাংলাদেশ। ডান দিক থেকে ফয়সাল আহমেদে ক্রস জটলার মধ্য থেকে গোলমুখে শট নিয়েছিলেন মোরসালিন কিন্তু তা চলে যায় ক্রসবারের উপর দিয়ে।

পূর্ববর্তী নিবন্ধফের জাতীয় দলের টিম অপারেশন্স ম্যানেজার নাফিস ইকবাল
পরবর্তী নিবন্ধতানজিন তিশাকে ২৪ ঘণ্টার আলটিমেটাম