লক্ষ্মীপুরে গৃহবধূকে ন্যাড়া করার ঘটনায় গ্রেপ্তার ১

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরে যৌতুক না পেয়ে হাত-পা বেঁধে গৃহবধূকে নির্যাতন ও মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় তার ননদ পাখি বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালে সদর উপজেলার মধ্য চররমনী মোহন গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূ বাদী হয়ে আজ (মঙ্গলবার) দুপুরে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করেছেন। লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম উদ্দীন গণমাধ্যমকে মামলা এবং গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জসীম উদ্দীন বলেন, ভুক্তভোগী বাদী হয়ে স্বামী ও ননদসহ ৫ জনের নামে থানায় মামলা করেছেন। এ ঘটনার পাখি বেগমকে গ্রেপ্তার করা হয়েছে। স্বামী পলাতক থাকায় তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

আরো পড়ুন: হাত-পা বেঁধে গৃহবধূকে মাথা ন্যাড়া করে নির্যাতন!

রোববার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে রাতভর যৌতুকের দাবিতে গৃহবধূর ওপর অমানবিক নির্যাতন চালায় স্বামী ও ননদ। খবর পেয়ে সোমবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য (মেম্বার) মনির হোসেন সজিব ঘটনাস্থল থেকে গৃহবধূকে উদ্ধার করেন। পরে গৃহবধূকে চররমনী মোহন ইউনিয়নের মজুচৌধুরীর হাট এলাকায় এক আত্মীয়ের বাড়িতে রাখা হয়। সকালে পুলিশ তাকে সেখান থেকে নিয়ে এসে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়।

জানা গেছে, ৩ বছর আগে লক্ষ্মীপুরের মধ্য চররমনি গ্রামে মো. কাঞ্চনের ছেলে হাসানের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় ভুক্তভোগীর। এরপর থেকে যৌতুকের জন্য তাকে শ্বশুর বাড়ির লোকজন নির্যাতন করতো।

ভুক্তভোগী বলেন, ‘হাসান আমার পরিবারের কাছ থেকে আগে ৫০ হাজার টাকা যৌতুক নিয়েছে। এখন আবার ৩ লাখ টাকা দেওয়ার জন্য মা-বাবার কাছে বলার জন্য আমাকে চাপ দিতে শুরু করে। টাকা চাইতে পারবো না জানালে আমার হাত-পা বেঁধে মারধর করে সামনের চুল কেটে ন্যাড়া করে দেয়।’

পূর্ববর্তী নিবন্ধনারী বিশ্বকাপে রেকর্ড সংখ্যক নারী অফিসিয়াল, একমাত্র বাংলাদেশি সৈকত
পরবর্তী নিবন্ধনিরপেক্ষ লোক দিয়ে ইসি গঠ‌ন কর‌তে হ‌বে : জি এম কাদের