রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন মোহাম্মদ আমীর হোসেন

নিজস্ব প্রতিবেদক:

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ আমীর হোসেন। পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক লিমিটেড সিলেট বিভাগীয় কার্যালয়ের প্রধান হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি উপ-মহাব্যবস্থাপক পদে একই ব্যাংকের ভোলা অঞ্চলের জোনাল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৮ সালে মোহাম্মদ আমীর হোসেন ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে প্রবেশনারি অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তাঁর কর্মজীবন শুরু করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে সফলতার সাথে বিভিন্ন শাখাসহ টাঙ্গাইল অঞ্চলের জোনাল ম্যানেজার, বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের এমআইএস ও আইসিটি বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকার ধানমন্ডি হাই স্কুল থেকে এসএসসি ও ঢাকা সিটি কলেজ থেকে এইচএসসি উভয় পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হন। এরপর কৃতিত্বের সাথে ঢাকা সিটি কলেজ থেকে স্নাতকোত্তর (ব্যবস্থাপনা) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (ব্যাংকিং) ডিগ্রী অর্জন করেন। এছাড়াও তিনি পেশাগত ডিগ্রী ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার উভয় পর্বে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছেন।

মোহাম্মদ আমীর হোসেন ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মোহাম্মদ আলী হোসেন একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা এবং মাতা শরীফা খাতুন একজন গৃহিণী। আট ভাই বোনের মধ্যে তৃতীয় মোহাম্মদ আমীর হোসেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত। তাঁর সহধর্মিনী তানজিলা রহমান একজন গৃহিণী ও একমাত্র সন্তান মোহাম্মদ তাজনীম হোসেন একজন শিক্ষার্থী।

পূর্ববর্তী নিবন্ধআড়িয়াল খাঁ নদে বাল্কহেড ডুবে তিন শ্রমিক নিহত
পরবর্তী নিবন্ধলক্ষ্যমাত্রা অর্জনে জনতা ব্যাংকে আলোচনা সভা