রিয়ালের জালে ৩ গোল দিলো বার্সা

স্পোর্টস ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রে এ নিয়ে তিনবার এল ক্লাসিকোতে মুখোমুখি হলো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। তিনবারই অবশ্য জিতলো বার্সা। শনিবার স্থানীয় সময় রাতে টেক্সাসের এটিঅ্যান্ডটি স্টেডিয়ামে মৌসুম পূর্ববর্তী এল ক্লাসিকোতে রিয়ালকে ৩-০ গোলে হারিয়েছে বার্সা।

এদিন ম্যাচের ১৫ মিনিটেই উসমানে দেম্বেলের গোলে এগিয়ে যায় কাতালানরা। তাকে গোলে সহায়তা করেন পেদ্রি।

বিরতির পর তরুণ তুর্কি ফারমিন লোপেজ গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। আর ফেরান তোরেস ৯০+১ মিনিটের মাথায় গোল করে ৩-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

অবশ্য দুর্ভাগ্য বলতে হবে রিয়াল মাদ্রিদের। তাদের পাঁচ-পাঁচটি শট বারে ও পোস্টে লেগে ফিরে আসে। তার মধ্যে তিনটিই ছিল ভিনিসিউস জুনিয়রের। তিনি অবশ্য পেনাল্টিও মিস করেন। আর একটি ছিল অরিলিয়েন চৌমেনির।

ম্যাচ শেষে বিষয়টিকে অদ্ভুত বলেছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলোত্তি, ‘এক ম্যাচে পাঁচবার বারে ও পোস্টে বল লাগাটা অদ্ভুত। তবে ফুটবলে এটা হতেই পারে।’

তিনি আরও বলেন, ‘তবে ম্যাচটি ভালো ছিল। বল পায়ে কিংবা বল ছাড়া আমরা যেভাবে খেলেছি সেটা ভালো ছিল। তাদের ওপর চাপ প্রয়োগ করে খেলেছি আমরা। আমাদের অনেকগুলো সুযোগ এসেছিল। বল নিয়ে প্রচুর মুভমেন্ট ছিল। একমাত্র খারাপ জিনিস হলো ম্যাচের ফল। শেষ দিকে আমরা বেশি আক্রমণাত্মক খেলার চেষ্টা করেছি। কিন্তু পর্যাপ্ত ব্যালেন্স নিয়ে আক্রমণে যেতে পারিনি। ম্যাচে যা ফল হয়েছে সেটার জন্য খারাপ লাগছে, কিন্তু এই ম্যাচে আমরা যেসব ভালো কিছু করেছি সেটাতে ফোকাস রাখতে চাই আমি।’

মৌসুমপূর্ব মার্কিন যুক্তরাষ্ট্র সফরের শেষ ম্যাচে বুধবার এসি মিলানের মুখোমুখি হবে বার্সেলোনা। আর বৃহস্পতিবার জুভেন্টাসের বিপক্ষে লড়বে রিয়াল মাদ্রিদ।

আগামী ১২ আগস্ট দিবাগত রাতে অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষের ম্যাচ দিয়ে রিয়ালের লা লিগা মিশন শুরু হবে। পরদিন রাতে গেটাফের বিপক্ষের ম্যাচ দিয়ে বার্সেলোনার লা লিগার শিরোপা ধরে রাখার মিশন শুরু হবে।

 

পূর্ববর্তী নিবন্ধএবার কানাডায় যাচ্ছেন আফিফ হোসেন ধ্রুব
পরবর্তী নিবন্ধবাবা হলেন ‘ব্যাচেলর পয়েন্ট’-এর কাবিলা