রিফাত হত্যাকারীদের বিচার হতেই হবে: প্রতিমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক :

বুধবার সকাল ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে শত শত মানুষের উপস্থিতিতে রিফাত শরীফ (২৫) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়।

এ হত্যাকাণ্ডের সম্পূর্ণ ভিডিওচিত্র রাতেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। প্রকাশ্য দিবালকে এমন নৃশংস হত্যাকাণ্ডের ঘটনায় স্তম্ভিত দেশবাসী। সামাজিক যোগযোগমাধ্যমেই এর তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হত্যাকারীদের বিচারের দাবি জানাচ্ছেন সবাই।

এ মর্মে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

তিনি বলেন, হত্যাকারীদের গ্রেফতার এবং বিচার হবে, হতেই হবে বলে।

ঘটনার পর ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘ভিডিও করে সামাজিক মাধ্যমে দেয়া হয়েছে বলে সবাই এটা নিয়ে কথা বলছেন। অবশ্যই ভাল। কিন্তু অন্য সবকিছু বাদ দিলাম। গতকাল মোটামুটি একই সময়ে রাজশাহীর তানোরে বাজারে আম বিক্রি করতে গিয়ে একইভাবে নিহত হয়েছে আর একজন তরুণ, প্রকাশ্যেই দিবালোকেই হত্যা করেছে পাশের আর এক দোকানদারের ছেলে।

নিহতের একটা রাজনৈতিক পরিচয়ও আছে, সে সেখানকার একটি ওয়ার্ডের ছাত্রলীগের সাধারণ সম্পাদক। না কোনো টেন্ডার নিয়ে বা বান্ধবি নিয়ে ফেসাদ নয়। সংসার চালাতে নিজেই বাগানের আম বিক্রি করতে গিয়েছিল সেই হতভাগা তরুণ।’

প্রতিমন্ত্রী আরও লেখেন, ‘সব মৃত্যুই আমাকে নাড়া দেয়। তরুণ- তরুণীর মৃত্যু একটু বেশি নাড়া দেয়। শিশুর মৃত্যু আরও বেশি নাড়া দেয়। আমরা বরগুনার মত সবগুলোর ভিডিও দেখতে পাই না। গতকাল হয়ত এই দুইয়ের বাইরেও মানুষ খুন হয়েছে বা অপমৃত্যু হয়েছে। আমরা সবগুলোর খোঁজ রাখি না। তবে সচেতনতা সামাজিক সমস্যাগুলোকে কমিয়ে আনবে।’

বরগুনার সেই হত্যাকাণ্ডের সময় যারা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখছিলেন তাদের বিষয়েই কথা বলেছেন প্রতিমন্ত্রী। তিনি লেখেন, ‘দাঁড়িয়ে দাঁড়িয়ে যারা দেখছিলেন তারা মনে হয় না সাধারণ পথচারী বা ছাত্র। অবশ্যই তাদেরকেও আইনের আওতায় আনতে হবে। আমরা নিশ্চিত করব প্রথমে গ্রেফতার তারপর ন্যায়বিচার। এ ব্যাপারে কোনো সন্দেহের অবকাশ নেই।’

বরগুনায় প্রকাশ্যে কুপিয়ে যুবক হত্যার ঘটনায় জড়িতদের যেকোনো মূল্যে গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রসঙ্গত বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে শত শত লোকের উপস্থিতিতে স্ত্রীর সামনে শাহ নেয়াজ রিফাত শরীফ নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়।

নিহত রিফাত শরীফের বাড়ি বরগুনা সদর উপজেলার ৬নং বুড়িরচর ইউনিয়নের বড় লবণগোলা গ্রামে। তার বাবার নাম আ. হালিম দুলাল শরীফ। মা-বাবার একমাত্র সন্তান ছিলেন রিফাত।

পূর্ববর্তী নিবন্ধ৩৬০ টাকার ইন্টারনেট ১৮০ টাকা নির্ধারণ
পরবর্তী নিবন্ধবরগুনায় ঘটনায় জড়িত কেউ রক্ষা পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী