রায় ঘিরে নৈরাজ্য বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন, নারকীয় সেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় কেন্দ্র করে কোনো ধরনের নৈরাজ্য বরদাশত করা হবে না। রায় ঘিরে যথাযথ নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

বুধবার রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের সামনে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রুতবিচার ট্রাইব্যুনালের নিরাপত্তাব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, এ আদালত ও জনগণের নিরাপত্তার জন্যও পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে। কোনো ধরনের নৈরাজ্য করলে বিন্দুমাত্র বরদাশত করা হবে না। আইনের চোখে সবাই সমান। এর ব্যত্যয় করে কেউ নৈরাজ্য ও জনমনে আতঙ্ক সৃষ্টি করলে দেশের বিদ্যমান আইন অনুযায়ী তাদের বিচারের মুখোমুখি হতে হবে।

আদালতের নিরাপত্তায় কত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে, জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, তা তো সংখ্যায় বলা যাবে না। তবে নিরাপত্তার জন্য প্রয়োজনীয় যা যা করা দরকার সর ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

‘জ্বালাও-পোড়াওসহ কোনো ধরনের নাশকতা সৃষ্টির ন্যূনতম অপচেষ্টা কেউ করলে তা অত্যন্ত কঠোর হাতে দমন করা হবে’, বলেন এ পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন, দেশবাসীকে, ঢাকাবাসীকে আশ্বস্ত করব, আপনারা কাজে মন দেন। আপনাদের নিরাপত্তার দায়িত্ব রাষ্ট্রের, সরকারের ও আমাদের। আমাদের সতর্ক অবস্থান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধগ্রেনেড হামলার আসামিরা আদালতে
পরবর্তী নিবন্ধভারতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৭