রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ৪ শিবির নেতা আটক

পপুলার২৪নিউজ,জেলা প্রতিনিধি:

17রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হল থেকে চার শিবির নেতাকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে তাদের পুলিশে দেওয়া হয়।

আটক শিবির নেতারা হলেন-বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল শাখা শিবিরের সভাপতি ও দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবু জাফর, সাধারণ সম্পাদক ও সমাজকর্ম বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক ও ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এনামুল ইসলাম এবং সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আব্দুল আলিম। এদের মধ্যে এনামুল হক আগে একবার নাশকতা মামলায় দুই মাস কারাগারে ছিলেন বলে জানা গেছে।

ছাত্রলীগ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার রাত নয়টার দিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু সাংগঠনিক কাজে হবিবুর রহমান হলে যান। পরে হলে শিবির আছে এমন তথ্যের ভিত্তিতে ১৪১ নম্বর কক্ষে গিয়ে আব্দুল আলিমকে জিজ্ঞাসাবাদ করেন তারা। সেখানে তারা আলিমের কাছে শিবিরের বিভিন্ন তথ্য পান।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাকি তিনজনকে আটক করেন তারা। এসময় তাদের কক্ষ থেকে শিবিরের বই, ক্যালেন্ডার, ডায়েরি, নোটপ্যাড, ওই হল শাখা শিবিরের বিভিন্ন নেতাকর্মীর তালিকাসহ বিভিন্ন তথ্য পাওয়া যায়। পরে রাত আড়াইটার দিকে মতিহার থানা পুলিশের কাছে তাদের তুলে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, হলগুলোতে সম্প্রতি শিবির সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছে বলে শুনেছি। আমাদের কাছে সুস্পষ্ট তথ্য ছিল। তার ভিত্তিতেই তাদের আটক করে পুলিশে দেওয়া হয়েছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, শিবিরের কয়েকজনকে আটক করে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবর্ষসেরা মোস্তাফিজ
পরবর্তী নিবন্ধঅস্ট্রিয়ায় হিজাব নিষিদ্ধের ঘোষণা