রাজধানীর সেই ঝুঁকিপূর্ণ ভবন ভাঙা হচ্ছে কাল

নিজস্ব প্রতিবেদক:

রাজধানীর সূত্রাপুর এলাকার কুলুটোলায় ৪৭/২ তনুগঞ্জ লেনে হাজী বাড়ি নামে একটি ছয়তলা ভবন হেলে পড়ার পর ভবনটি সিলগালা করে দেয় প্রশাসন। ঝুঁকিপূর্ণ হওয়ায় আগামীকাল থেকে ভবনটি ভাঙার কার্যক্রম শুরু করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

এদিকে গত ১৯ আগস্ট উদ্ধার কাজ শেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সাইনবোর্ড লাগিয়ে দেয়। এছাড়া রাজউকের চেয়ারম্যান এবং ঢাকা জেলা প্রশাসক দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে ভবনটি সিলগালা করে দেন।

শুক্রবার (২৭ আগস্ট) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, সূত্রাপুরের কুলুটোলায় হেলে পড়া, ঝুঁকিপূর্ণ ৬ তলা ভবনটি ভেঙে ফেলার প্রাথমিক কার্যক্রম শুরু হচ্ছে আগামীকাল থেকে। ভবনের মূল অবকাঠামো ভাঙা হবে। আগামীকাল দুপুরে দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ ও রাজউক চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরীসহ সংশ্লিষ্টরা ভবন ভাঙার কার্যক্রম পরিদর্শনের কথা রয়েছে।

গত ১৯ আগস্ট রাজধানীর সূত্রাপুর এলাকার কুলুটোলা ৪৭/২ তনুগঞ্জ লেনে হাজী বাড়ি নামে একটি ৬ তলা ভবন হেলে পড়ার খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উদ্ধার কর্মীরা দ্রুত ঘটনাস্থলে যান। পরে ভবন থেকে বাবুল রায় রতন (৬০) নামে প্যারালাইজড এক রোগীকে উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমাঝ আকাশে ক্যাপ্টেনের হার্ট অ্যাটাক, নাগপুরে জরুরি অবতরণ
পরবর্তী নিবন্ধঅক্টোবরের মাঝামাঝির পর বিশ্ববিদ্যালয় খুলে দিতে পারব: শিক্ষামন্ত্রী