রাজধানীতে ষষ্ঠ দিনে গ্রেফতার ৪৬৭, জরিমানা সাড়ে ২৭ লাখ

নিজস্ব প্রতিবেদক:

কঠোর লকডাউনের ষষ্ঠ দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ৪৬৭ জন। ৩০৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে দুই লাখ ২৭ হাজার ৪৮০ টাকা। এছাড়াও ট্রাফিক বিভাগ কর্তৃক এক হাজার ৮৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ২৫ লাখ ২৯ হাজার টাকা। আজ পর্যন্ত রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন তিন হাজার ৮৫ জন।

মঙ্গলবার (৬ জুলাই) লকডাউনের ষষ্ঠ দিনে অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ।

সন্ধ্যায় এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, লকডাউনের ষষ্ঠ দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আট বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৪৬৭ জনকে গ্রেফতার করা হয়েছে। লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ এক হাজার ৮৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ২৫ লাখ ২৯ হাজার টাকা।

তিনি আরও বলেন, সরকারঘোষিত চলমান বিধিনিষেধ বাস্তবায়নে আজ ষষ্ঠ দিনেও রাজধানীজুড়েই সক্রিয় ছিল আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ৩০৫ জনকে দুই লাখ ২৭ হাজার ৪৮০ টাকা জরিমানা করা হয়।

 

পূর্ববর্তী নিবন্ধষষ্ঠ দিনে র‌্যাবের অভিযানে ৪১৫ জনকে জরিমানা
পরবর্তী নিবন্ধডিজিটাল কমার্সের আওতায় ‘এমএলএম’ ব্যবসা করা যাবে না: বাণিজ্যমন্ত্রী