রহমানউল্লাহ গুরবাজের ঝড়ো ফিফটি, একশ ছাড়ালো আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশর বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে দাপুটে শুরু পেয়েছে আফগানিস্তান। রহমানউল্লাহ গুরবাজের ফিফটি ও ইব্রাহিম জাদরানের দারুণ ব্যাটিংয়ে একশ ছাড়ালো দলটি।

পাওয়ার প্লেতে ৬৭ রান তোলে আফগানরা। ৫১ বলে অর্ধশত জুটি গড়েন দুই ওপেনার গুরবাজ ও ইব্রাহিম। এর মধ্যে ছক্কা মেরে ফিফটির দেখা পান গুরবাজ। ছয় চার ও তিন ছক্কায় পঞ্চাশ পূর্ণ করেন তিনি। এরপর দুইজন পূর্ণ করেন শতরানের জুটিও, মাত্র ৮৯ বলে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ ১১৭ রান। গুরবাজ ৭২ ও ইব্রাহিম ২৫ রানে অপরাজিত আছেন।

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টাইগারদের জন্য আজ লড়াইটা সিরিজ বাঁচানোর। কেননা প্রথম ম্যাচে ডিএলএস মেথডে ১৭ রানে জিতে সিরিজে ১-০তে এগিয়ে আছে আফগানরা। আজ জিতলেই সিরিজ নিশ্চিত তাদের। প্রথম ওয়ানডের মতো আজও বৃষ্টির সম্ভাবনা আছে চট্টগ্রামে

সিরিজ বাঁচানোর ম্যাচে বাংলাদেশ একাদশে এসেছে দুই পরিবর্তন। তামিমের জায়গায় ঢুকেছেন নাঈম শেখ। বিশ্রামে রাখা হয়েছে পেসার তাসকিন আহমেদকে। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন আরেক পেসার এবাদত হোসেন। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়েই নেমেছে আফগানিস্তান।

 

পূর্ববর্তী নিবন্ধদেশে ফিরেছেন ২৪১৫৮ হাজি
পরবর্তী নিবন্ধরোববার থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, ডেঙ্গু প্রতিরোধে ৫ নির্দেশনা