যৌন হয়রানির ঘটনা তদন্তে গঠিত কমিটিকে স্বাগত জানালেন ইমরান

পপুলার২৪নিউজ ডেস্ক:
পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ও সাবেক ক্রিকেটার ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সভায় এ তদন্ত কমিটির ঘোষণা দেন দেশটির অন্তর্বর্তী প্রধানমন্ত্রী খাকান আব্বাসি।

শুক্রবার নতুন মন্ত্রীদের নিয়ে বৈঠকে বসেন নতুন প্রধানমন্ত্রী। সেখানে ইমরানের বিরুদ্ধে অভিযোগ তদন্তে মন্ত্রিসভার সদস্যদের একটি কমিটি গঠনের ঘোষণা দেন আব্বাসি।

পার্লামেন্টের তদন্তের আগেই ওই কমিটিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী। কমিটিকে এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

এদিকে মন্ত্রিপরিষদ সভায় যৌন হয়রানির তদন্তে কমিটি গঠনকে স্বাগত জানিয়েছেন ইমরান খান।

ইমরান খান বলেন, ‘আমার বিরুদ্ধে যৌন হয়রানির যে অভিযোগ উঠেছে তা তদন্তে কমিটি গঠনের বিষয়টিকে স্বাগত জানাই। তবে আমি জোর গলায় বলতে চাই এসব অভিযোগ মিথ্যা। আমি কোনো বাজে এসএমএস গুলালিকে পাঠাইনি।’

সম্প্রতি ইমরান খানের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তোলেন তার দলের সাবেক নেত্রী আয়েশা গুলালাই।

বৃহস্পতিবার আয়েশা বলেন, ‘তার পাঠানো এসএমএসের মধ্যে বিবাহের ইঙ্গিত ছিল। এমনকি তাকে একাকী দেখা করার জন্য বলেছিলেন।’

এদিকে আয়েশাকে ২৪ ঘণ্টার নিরাপত্তা দেয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি। খবর ডন ও জিও নিউজের।

আয়েশা বলেন, ইমরান তাকে একা আসতে বললে তা তিনি তার বাবাকে জানান। পরে তার বাবা ও ভাইকে সঙ্গে নিয়ে ইমরানের সঙ্গে দেখা করতে যান। এতে ইমরান বেশ বিরক্ত হয়েছিলেন বলে অভিযোগ করেন আয়েশা।

তিনি আরও বলেন, এ ব্যাপারে আমার বাবা ইমরানকে জিজ্ঞেস করলে তিনি প্রশ্ন এড়িয়ে যান। আয়েশা বলেন, ‘ইমরান যে অশ্লীল বার্তা পাঠাতেন সেটি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি আমি। তিনি আমাকে মানসিক নির্যাতন ও যন্ত্রণার মধ্যে রাখতেন।’

গত মঙ্গলবার ইমরান খানের বিরুদ্ধে অশ্লীল এসএমএস দেয়ার অভিযোগ তোলেন আয়েশা। এছাড়াও পিটিআইয়ের অন্য নেতাদেরকে ‘অসৎ চরিত্রের’ বলে তোপ দাগেন তিনি। আয়েশার অভিযোগ, দলের নারী এমপিদের অশ্লীল এসএমএস দিতেন ইমরান।

পূর্ববর্তী নিবন্ধহার্ভার্ডে শ্বেতাঙ্গ শিক্ষার্থীদের আধিপত্য কমেছে
পরবর্তী নিবন্ধসবজিভোজী হওয়ার উপকারিতা