যুবরাজের সঙ্গে দেখা করবেন না এরদোগান

পপুলার২৪নিউজ ডেস্ক :

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান বলেছেন, জি-২০ সম্মেলন উপলক্ষে আর্জেন্টিনা সফরে সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমানের সঙ্গে তিনি দেখা করবেন না।

তুরস্কের সরকারি বার্তা সংস্থা আনাদোলু প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহিম কালিনের বরাতে জানিয়েছিল, আমরা কর্মসূচির দিকে তাকিয়ে আছি। বৈঠক হতে পারে।

এদিকে গত মাসে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএর পরিচালক গিনা হ্যাসপেল তুরস্কের কর্মকর্তাদের আভাস দিয়েছিলেন, তাদের কাছে একটি কল রেকর্ডিং আছে, যাতে নিহত সাংবাদিক জামাল খাশোগিকে চুপ করিয়ে দেয়ার নির্দেশনা দিয়েছেন সৌদি সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান।

তুরস্কের একটি দৈনিকের বরাতে বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমনটিই বলা হয়েছে। তবে এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে তুর্কি কর্মকর্তারা বলেন, তাদের কাছে এ রকম কোনো তথ্য নেই।

ছয় সপ্তাহ আগে ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে বিয়ের কাগজ আনতে গেলে নির্মমভাবে হত্যা করা হয় মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্টের প্রদায়ক জামাল খাশোগিকে।

সৌদি কর্মকর্তাদের ভাষ্য-এ হত্যাকাণ্ড সম্পর্কে যুবরাজ মোহাম্মদ আগে থেকে কিছুই জানতেন না।

এ রেকর্ডিংয়ের সম্পর্কে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জিজ্ঞাসা করা হলে সাংবাদিকদের তিনি বলেন, এ নিয়ে কোনো কথা বলতে চাই না। আপনাদের উচিত তাদের জিজ্ঞাসা করা।

তবে সিআইএ এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

পূর্ববর্তী নিবন্ধআদাবরে গ্যাস লাইনে লিকেজ,  নারী-শিশুসহ দগ্ধ ৬
পরবর্তী নিবন্ধকিছুদিনের মধ্যে পরিস্থিতি বদলাবে: ইসি শাহাদাত