যুক্তরাষ্ট্র ছোট দল নয়, সেটি প্রমাণ করেছে: মার্করাম

স্পোর্টস ডেস্ক :
এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছে যুক্তরাষ্ট্র। তাও স্বাগতিক হিসেবে সরাসরিই জায়গা পেয়েছে। কিন্তু প্রথমবারেই চমকে দিয়েছে তারা। পাকিস্তানকে টপকে গ্রুপ ‘এ’ থেকে সুপার এইটে ভারতের সঙ্গী হয়েছে যুক্তরাষ্ট্র। টুর্নামেন্ট শুরুর আগে যা ছিল অনেকটা অপ্রত্যাশিত।

সুপার এইট পর্বে এখন দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে খেলবে যুক্তরাষ্ট্র। প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে আসা দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় আজ রাত সাড়ে ৮টায় মুখোমুখি হবে দুই দল।

যুক্তরাষ্ট্রকে কোনোভাবেই ছোট দল মনে করছে না দক্ষিণ আফ্রিকা। দলটির অধিনায়ক এইডেন মার্করাম বলছেন, যুক্তরাষ্ট্র ছোট দল নয়।

মার্করাম বলেন, ‘তারা সত্যিই ভালো ক্রিকেট খেলছে। অনেকেই হয়তো বলবে, ছোট দল। কিন্তু তারা তা নয়। যুক্তরাষ্ট্র সেটা প্রমাণও করেছে। সব কিছু ঠিকঠাক করতে হলে আমাদের ১০০ শতাংশ দিয়েই খেলতে হবে। আমি সেই চ্যালেঞ্জের জন্য রোমাঞ্চিত।’

গ্রুপ পর্বে সব ম্যাচ জিতলেও খুব একটা আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। বিশেষত ব্যাটারদের পারফরম্যান্স ছিল অনেকটাই হতাশার। সুপার এইটে সেটি কাটিয়ে উঠতে চান প্রোটিয়া অধিনায়ক। তিনি আশাবাদী বোলারদের নিয়েও।

মার্করাম বলেন, ‘জানি, রান পাচ্ছি না। তবুও নিখুঁত খেলার চেষ্টা করছি। তবে আমাদের বোলাররা সত্যিই ভালো করছে। এক বা দুটি ম্যাচে আমাদের কঠিন পরিস্থিতি থেকে বের করে এনেছে ওরা। ব্যাটিংয়ে আমাদের জন্য কন্ডিশন বেশ কঠিন ছিল। এখন এটা আমাদের জন্য নতুন শুরু।’

পূর্ববর্তী নিবন্ধদুই ধাপ উন্নতি সাকিবের, অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে স্টয়নিজ
পরবর্তী নিবন্ধনরেন্দ্র মোদির আমন্ত্রণে ২১ জুন ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী