যুক্তরাষ্ট্রে স্থায়ী হওয়া নিয়ে যা বললেন তৌকীর

পপুলার২৪নিউজ ডেস্ক: দেশের জনপ্রিয় জুটি তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। পর্দায় তাদের রসায়ন যেমন মুগ্ধতা ছড়িয়েছে তেমনি বাস্তব জীবনেও তারা আইকনে পরিণত হয়েছেন সুখের দাম্পত্যে। সম্প্রতি আলোচনায় এসেছে একটি বিষয়। সপরিবারে আমেরিকায় থিতু হচ্ছেন তারা।

করোনাভাইরাস শুরুর প্রথম থেকেই আমেরিকায় ছিলেন বিপাশা হায়াত। ছিলেন বলতে মূলত ফ্লাইট বন্ধ থাকায় দেশটিতে আটকেই ছিলেন তিনি। গুঞ্জন শুরু হয় করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর যখন তৌকীর আহমেদও আমেরিকায় পাড়ি দেন। তখন থেকেই আলোচনায় আসে দুই সন্তানসহ মার্কিন মুলুকে স্থায়ী নিবাস করতে চলেছেন তৌকীর-বিপাশা দম্পতি।

এ বিষয়টি নিয়ে খানিকটা বিরক্তিই প্রকাশ করলেন তৌকীর আহমেদ। বর্তমানে তিনি দেশেই রয়েছেন। জাগো নিউজের সঙ্গে আলাপকালে এই অভিনেতা-নির্মাতা বললেন, ‘যেভাবে বিষয়টি গণমাধ্যমে এসেছে মোটেও তা নয়। আমাদের ছেলেমেয়েরা বড় হচ্ছে। তারা দুজনই আমেরিকায় থেকে পড়াশোনা শুরু করছে। তাদের জন্যই বিপাশা ও আমি আমেরিকায় গিয়েছিলাম।

ভালো স্কুল খুঁজে তাদের ভর্তির ব্যাপারে ঝামেলা শেষ করেছি। ছেলে ও মেয়ে সেখানে থাকবে, পড়াশোনা করবে। মা হিসেবে বিপাশাই বেশিরভাগ সময় তাদের সঙ্গে থাকবে। আমি যাবো সময়-সুযোগ করে। ব্যাপারটি দেশ ছেড়ে দিয়ে চিরতরে আমেরিকায় চলে যাওয়ার মতো কিছু নয়।’

‘আমি ও বিপাশা এখনো শোবিজে নিয়মিত কাজ করি। বিপাশা অভিনয়টা করছে না হয়তো নিয়মিত। কিন্তু ও লিখছে। প্রায়ই নাটক লেখে। ছবি আঁকাতেও সে মনযোগী। আর আমি তো নিয়মিতই নির্মাণ ও অভিনয় করছি। সবাই জানেন আপনারা। এই মুহূর্তে চ্যানেল আইতে আমার পরিচালিত একটি ধারাবাহিক প্রচার হচ্ছে। দেশ ছেড়ে গেলে সেটির কী হবে? তাছাড়া নতুন সিনেমা নির্মাণের কাজেও হাত দিয়েছি’- যোগ করেন তৌকীর আহমেদ।

তিনি আরও বলেন, ‘খুব দ্রুতই নতুন সিনেমার ঘোষণা দেবো। করোনার জন্য অনেক কিছুই পিছিয়েছে। নইলে হয়তো আরও আগেই ঘোষণা আসতো। তাছাড়া দেশে আমাদের কিছু ব্যবসাও রয়েছে। সব ফেলে আমেরিকায় চলে যাবার মতো কিছু হয়নি। ছেলেরা পড়াশোনার জন্য ওখানে আছে। আমরা মাঝেমধ্যে তাদের সঙ্গে দেখা করতে যাবো।’

নতুন সিনেমা নিয়ে তৌকীর জানান, ‘কবি জীবনানন্দ দাশকে নিয়ে একটি কাজ করতে যাচ্ছি। বাংলা সাহিত্যের তুমুল জনপ্রিয় এই কবির জীবন, সৃষ্টিকর্মগুলো তুলে ধরতে চাই।’

প্রসঙ্গত, চ্যানেল আইতে তৌকীর আহমেদ পরিচালিত ‘রুপালি জোছনায়’ নামের ধারাবাহিকটি নিয়মিতই প্রচার হচ্ছে। পরিচালনার পাশাপাশি নাটক-সিনেমায় অভিনয়ও চালিয়ে যাচ্ছেন তিনি। প্রখ্যাত নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত ‘বঙ্গবন্ধু’ সিনেমায় তৌকীর হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে অভিনয় করবেন।

পূর্ববর্তী নিবন্ধ৫০ বছরে পা দিলেন অভিনেত্রী ঋতুপর্ণা
পরবর্তী নিবন্ধদ্বিতীয় পুত্রের মা হলেন সংগীতশিল্পী বিউটি