যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় উপকূলে ঝড়ে নিহত ৭  

পপুলার২৪নিউজ ডেস্ক :

শীতকালীন ঝড়ে যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বের উপকূলবর্তী অঞ্চল তছনছ হয়ে গেছে। যে পথে ঝড়টি এগিয়ে গেছে, সেই অঞ্চলে ব্যাপক বন্যা দেখা দিয়েছে।

বিদ্যুৎ বিপর্যয়ে বহু এলাকা অন্ধকারে ঢেকে গিয়েছে। এতে অন্তত সাত জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।-খবর বিবিসি অনলাইনের।আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার ঝড়টি ওই এলাকা থেকে সরে গিয়ে দুর্বল হয়ে পড়েছে। ঝড় সরে যাওয়ার পরও ওই এলাকাগুলোতে তীব্র হওয়া বইছে।

ঝড় পরবর্তী জলোচ্ছ্বাস এবং ভরা জোয়ারে বস্টন ও তার আশপাশের উপকূলীয় এলাকাগুলোর সড়ক সাগরের পানিতে তলিয়ে গেছে। এতে চলতি বছরে ওই এলাকা দ্বিতীয়বারের মতো বন্যাকবলিত হয়েছে।

ঝড়ে উপড়ে পড়া গাছ ও ডালপালার আঘাতে সাত জন নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম ও পুলিশ। নিহতদের মধ্যে দুটি বালক রয়েছে। ঝড়ের কারণে নিউ ইয়র্ক ও পেনসিলভ্যানিয়া অঙ্গরাজ্যে ৪৬ সেন্টিমিটার তুষারপাত হয়েছে বলে জানিয়েছে বেসরকারি পূর্বাভাস প্রতিষ্ঠান অ্যাকুওয়েদার।

ঝড়ের কারণে নিউ ইয়র্কের তিনটি বড় বিমানবন্দর ও বস্টন বিমানবন্দরের বহু ফ্লাইট বাতিল হয়েছে বলে জানিয়েছে ফ্লাইটঅ্যাওয়ার ডটকম। লাইনের ওপর গাছ পড়ে থাকায় শনিবার এক ডজনেরও বেশি ট্রেন ‍সূচি বাতিল করা হয়েছে বলে জানিয়েছে অ্যামট্রাক।

পূর্ববর্তী নিবন্ধসুযোগটা কাজে লাগাতে পারলেন না মাহমুদউল্লাহ
পরবর্তী নিবন্ধজাফর ইকবালের ওপর আঘাত মানে শিক্ষা ব্যবস্থার ওপর আঘাত: শিক্ষামন্ত্রী