যিনি রাঁধেন তিনি চুলও বাধেন…

 পপুলার২৪নিউজ ডেস্ক:

লাইট্‌স, ক্যামেরা, অ্যাকশন- ভাবছেন বুঝি, বলি-তারকাদের দুনিয়াটা এর মধ্যেই আটকে? ভুল। তাঁরা অভিনয় করেন, আবার রাঁধেনও। কিচেনে ঝড় তুলে হাজির করেন একের পর এক স্বাদু পদ, যা খেয়ে সক্কলে আঙুল চাটেন! ঘরোয়া রান্না থেকে এগজটিক পদ, তারকাদের রান্নার তালিকায় সব রয়েছে।

অক্ষয় কুমার
অভিনয়ে আসার আগে শেফই ছিলেন। রান্নার নেশাটা তারকা হয়ে যাওয়ার পরেও যায়নি। রান্নাটা আমার কাছে স্ট্রেস-বাস্টার, বলেছিলেন একবার। বিভিন্ন উপকরণ, ফ্লেভার, টেক্সচার নিয়ে খেলতে ভালবাসেন অক্ষয়। আর ভালবাসেন বউকে রান্না করে খাওয়াতে। অক্ষয়ের স্ত্রী টুইঙ্কল ইতালীয় খাবারের ভক্ত। আমি ওকে কুমার স্টাইল-এ যে পাস্তা বানিয়ে দিই, সেটা খুব ভালবাসে ও, বয়ান অক্ষয়ের। তিনি নিজে অবশ্য খেতে ভালবাসেন তাই গ্রিন কারি, নিজের হাতে রাঁধা। মিসো স্যুপ, স্যালাড, সুশি, সাশিমিও অভিনেতার পছন্দের খাবার।

ঐশ্বর্যা রাই বচ্চন
অভিষেক বচ্চনের সঙ্গে ঐশ্বর্যার বিয়ের ঠিক পরের কথা। বচ্চনবাড়ির রীতি, নতুন বউকে মিষ্টি বানিয়ে সকলকে খাওয়াতে হবে। হালুয়া বানিয়েছিলেন ঐশ্বর্যা। খেতে যে দুর্দান্ত হয়েছিল, তা একবাক্যে বলেন অভিষেক। ছোটবেলা থেকেই মাকে রান্নাঘরে সাহায্য করতেন ঐশ্বর্যা। রান্না শেখাও সেখান থেকেই। অভিষেক-ঐশ্বর্যা একসঙ্গে রান্না করতেও ভালবাসেন। গেম ছবির শ্যুটিংয়ের ফাঁকে ইউনিটের বাকিদের জন্য রান্না করতেন দুই জনে মিলে। মেয়ে আরাধ্যা যখন সলিড খাবার খেতে শুরু করল, তার জন্য নানা রকম পদ বানাতে অনেকটা সময় রান্নাঘরে কাটিয়ে দিতেন ঐশ্বর্যা।

দীপিকা পাড়ুকোন
ট্রিপ্‌ল এক্স: দ্য রিটার্ন অফ জ্যান্ডার কেজ-এর শ্যুটিংয়ের সময় দীপিকা যখন অ্যাপার্টমেন্ট ভাড়া করে একা থাকতেন, তাঁর সবচেয়ে প্রিয় কাজের তালিকায় ছিল নিজে বাজার করে রান্না করা। দীপিকা রাঁধতে ভালবাসেন, এ কথা নিজেই অনেকবার বলেছেন। বোনের সঙ্গে ইতালিতে গিয়ে কুকিং ক্লাসও করেছেন। বন্ধুদের বাড়িতে ডেকে খাওয়ালে এগজটিক ডিশ রাঁধতে পছন্দ করেন দীপিকা। একবার তাঁর পার্টি-মেনুতে ছিল ক্লিয়ার স্যুপ, টস্‌ড স্যালা়ড আর অলিভ অয়েলে প্যান-ফ্রাই করা বাসা।

অজয় দেবগণ
রান্নার ব্যাপারে অজয়কে তাঁর স্ত্রী-ই সার্টিফিকেট দিয়ে দিয়েছেন! কাজল বলেছিলেন, আমি একেবারেই রান্না করতে পারি না। অজয় দারুণ রান্না করে। জিভে জল-আনা মোগলাই আর চাইনিজ ডিশ বানায় ও। বাবা বীরু দেবগণের কাছে রান্না শিখেছেন অজয়। বিরিয়ানিও দারুণ বানান এমনকী! রোজকার চাপ কাটাতে রান্নাঘরে ঢুকে পড়তেই ভালবাসেন অজয়। সপ্তাহান্তে ছুটি থাকলে নানা রকম পদ রাঁধা তাঁর হবি।

কঙ্গনা রানাউত
রান্না করে লোকজনকে খাওয়াতে ভালবাসেন কঙ্গনা। ছুটির দিনে বাড়ির লোকজন যদি কাছে থাকেন, তিনি সক্কলের জন্য লাঞ্চ প্ল্যান করেন। কী-কী রান্না হবে ঠিক করে, সব কিছু নিজের হাতে বানিয়ে খাওয়ান। কৃষ থ্রি যে সময়টায় মুক্তি পাবে-পাবে করছে, তখন কঙ্গনার মাথায় রান্নার ভূত চেপেছিল রীতিমতো। প্রাণভরে পাস্তা, চিজ, ভিনিগার আর হার্বস কিনছিলেন, ইতালীয় খানা বানাবেন বলে। যেখানে যা রান্নার বই পাচ্ছিলেন, সব পড়ে ফেলছিলেন! আরেকবার, তখন কুইন ছবির লন্ডন ঠুমকদা গানটার শ্যুটিং চলছে। শেষ দিন গোটা ইউনিটকে চাইনিজ রেঁধে খাইয়েছিলেন অভিনেত্রী। সব্জি দিয়ে পোলাও, তড়কা ডাল, ভিন্ডি মসালার মতো পদও দারুণ রাঁধেন কঙ্গনা।

 

পূর্ববর্তী নিবন্ধবলিউড সেরকম জায়গা যেখানে ‘গিভ অ্যান্ড টেক’ ছাড়া কিছু হয় না
পরবর্তী নিবন্ধভেঙে ফেলা হবে কিশোর কুমারের বাড়ি