ময়মনসিংহ মেডিকেলে আরও ২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি:

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা সংক্রমণে কেউ মারা যায়নি। তবে উপসর্গ নিয়ে একজন এবং করোনা নেগেটিভ হয়ে একজন মারা গেছেন।

শনিবার (০৯ অক্টোবর) সকাল ৯টা থেকে রোববার (১০ অক্টোবর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে নওগাঁর একজন মারা গেছেন। এ ছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জের একজন।

এই দিন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) একজন এবং ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে প্রাণ হারিয়েছেন। তাদের মধ্যে ৬১ বছরের ওপরে একজন পুরুষ এবং ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন নারী রয়েছেন।

এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে রোববার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ১০০ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৮৮। বর্তমানে রাজশাহীর ৪০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের ১৩ জন, নওগাঁর ১১ জন, পাবনার ১৩ জন, কুষ্টিয়ার চারজন, সিরাজগঞ্জের একজন এবং মেহেরপুরের দুজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৯ জনের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৬ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ১৮ জন।

এর আগে শনিবার রামেক হাসপাতাল ল্যাবে ৬৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে পাঁচজনের নমুনায়।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ১৬২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে দুজনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩ দশমিক ১৪ শতাংশ এবং জয়পুরহাটের ২ দশমিক ৫৬ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।

পূর্ববর্তী নিবন্ধবিকেল ৫টা পর্যন্ত গ্যাস থাকবে না যেসব এলাকায়
পরবর্তী নিবন্ধমুহিবুল্লাহ হত্যা : ইলিয়াসের স্বীকারোক্তিমূলক জবানবন্দি