ময়মনসিংহে নিহত ‘জঙ্গির’ পরিচয় মিলেছে

পপুলার২৪নিউজ ,জেলা প্রতিনিধি:
ময়মনসিংহের ভালুকায় বোমা বিস্ফোরণে নিহত ‘জঙ্গি’ পরিচয় মিলেছে। তিনি হলেন মো. আলম প্রামাণিক (৩৫)। তিনি নব্য জেএমবির সক্রিয় সদস্য। তার বাড়ি নাটোর সদর উপজেলার তেলকুপি এলাকায়।

নিহত ওই ব্যক্তির স্ত্রী ও দুই সন্তানকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে, তারা হলেন- স্ত্রী পারভীন আক্তার (৩০) ও দুই ছেলে ইব্রাহীম (০৮) এবং ইসরাইল (আট মাস)। তাদের থানা থেকে ময়মনসিংহ ডিআইজি অফিসে নেয়া হয়েছে বলে জানান ময়মনসিংহ পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

তিনি বলেন, মো. আলম প্রামাণিক নব্য জেএমবির সক্রিয় সদস্য। গত জুন মাসে কুষ্টিয়া থেকে তাকে তিনবার আটকের চেষ্টা চালায় কাউন্টার টেরোরিজম ইউনিট। কিন্তু প্রতিবারই তিনি পালিয়ে যান।

এদিকে সোমবার সকাল সাড়ে ১০টার ঢাকা থেকে পুলিশের বোমা নিস্ক্রিয়কারী দল ঘটনাস্থলে পৌঁছায়। এরপর তারা বোমা নিস্ক্রিয় কাজ শুরু করে।এসময় ঘটনাস্থল থেকে নিরাপদ দূরত্বে সাংবাদিকসহ সবাইকে সরে যেতে বলা হয়। সেখানে নিরাপত্তার দায়িত্বে রয়েছেন র‌্যাব, ফায়ার সার্ভিস ও পুলিশের যৌথবাহিনী।

এর আগে ময়মনসিংহের ভালুকা উপজেলার কাশর গ্রামে রোববার সন্ধ্যায় বোমা বিস্ফোরণে নিহত হয় এক যুবক। এসময় আহত হয় তার দুই সন্তান।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ বাড়ির মালিককে আটক করেছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, গফরগাঁও উপজেলার পাগলা থানার বিরুই গ্রামের নুর মোহাম্মদের ছেলে মালয়েশিয়া প্রবাসী আজিম উদ্দিন উপজেলার কাশর গ্রামে বাড়ি নির্মাণ করে তাতে ১০/১২টি পরিবারকে ভাড়া দেন।

গত ২২ আগস্ট কুষ্টিয়া জেলার পরিচয় দিয়ে ওই (নিহত) ব্যক্তি স্ত্রী ও দুই শিশু ছেলে নিয়ে ওই বাসার দুটি রুম ভাড়া নেন।

রোববার সন্ধ্যায় ওই বাসায় বিকট শব্দে আওয়াজ হলে এলাকার লোকজন ঘটনাস্থলে ছুটে যান। এ সময় বোমা বিস্ফোরণে ওই ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান এবং তার শিশু ছেলে গুরুতর আহত হন। আহত শিশুকে তার মা অজ্ঞাত স্থানে চিকিৎসার জন্য নিয়ে যান।

খবর পেয়ে ভালুকা মডেল থানার পুলিশ ও শিল্প পুলিশ গিয়ে বাড়িটির চারদিক ঘেরাও করে রাখে।

নিহত ব্যক্তির পাশ থেকে একটি মোবাইলফোন উদ্ধার করা হয়।

হবিরবাড়ী ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু জানান, শুনেছি গত ২/৩দিন আগে ওই নিহত ব্যক্তি সপরিবারে বাসাটি ভাড়া নেন। ধারণা করা হচ্ছে, বোমা তৈরির সময় বিস্ফোরণে তার দুটি হাতের কব্জি উড়ে যায় ও ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশিদ জানান, কুষ্টিয়ার পরিচয় দিয়ে ওই লোকটি বাসা বাড়া নিয়েছিল তিনদিন আগে। বোমা তৈরির সময় বিস্ফোরণে লোকটি মারা যেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধবিকাশের সার্ভার হ্যাক করে টাকা চুরির সংঘবদ্ধ চক্রের ৫ সদস্য গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধরাখাইনে সেনাদের হাতে ৪ শতাধিক রোহিঙ্গা নিহত:বার্মিজ রোহিঙ্গা অর্গানাইজেশন