ম্যারাডোনার ছোঁয়ায় ‘ফ্রি-কিক মাস্টার’ মেসি

পপুলার২৪নিউজ ডেস্ক :

রোববার অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ১-০ গোলে জিতে লা লিগা শিরোপাটা প্রায় ধরে ফেলেছে বার্সেলোনা। ফ্রি-কিকে লিওনেল মেসির দুর্দান্ত এক গোলই পার্থক্য গড়ে দিয়েছে ম্যাচে, যে শটটি বার্সা তারকা নিয়েছিলেন প্রায় ২৩ মিটার দূর থেকে।

এ নিয়ে সর্বশেষ তিন ম্যাচেই ফ্রি-কিক থেকে গোল করলেন মেসি। হ্যাঁ, পেনাল্টি নয়। ফ্রি-কিক থেকে। ধারাবাহিকভাবে এতটা নিখুঁত সেট-পিস কিভাবে নিচ্ছেন আর্জেন্টাইন খুদে জাদুকর? রহস্যটা কি?

জানা গেল, মেসির এমন ফ্রি কিক মাস্টার হয়ে উঠার পেছনে অবদান তারই পূর্বসূরী কিংবদন্তি ফুটবলার ও আর্জেন্টিনার সাবেক কোচ ডিয়েগো ম্যারাডোনার। জাতীয় দলের ফিটনেস কোচ ফার্নান্দো সিনোরিনি জানালেন এ গোপন তথ্যটা।

স্প্যানিশ গণমাধ্যম ‘লাসেক্সটা’ তে সিনোরিনি ঘটনাটার বর্ণনা করছিলেন এভাবে, ‘ডিয়েগো যেখানে ছিল, সেখান দিয়ে আমি যাচ্ছিলাম। এ সময় দেখি, মেসি বল মাটিতে বসিয়েছে। সে তিনটি শট নেয় এবং তিনটিই মিস হয়ে যায়। আমাদের কাছে সে হতাশ মুখে ফিরে আসে। ড্রেসিংরুমে ঢুকে যাচ্ছিল, আমি চিৎকার করে বললাম-না, বিশ্বের সেরা খেলোয়াড় এভাবে ট্রেনিং সেশন ছেড়ে যেতে পারে না। তারপর তাকে জড়িয়ে ধরি।’

এরপরই ঘটে সেই জাদুকরী ঘটনা। ম্যারাডোনার সঙ্গে মেসির কথোপকথন, অতঃপর বাজিমাত। আর্জেন্টিনা দলের ফিটনেস কোচ বলছিলেন, ‘ডিয়েগো (ম্যারাডোনা) আসে এবং তারা একে অপরের সঙ্গে কথা বলে। ওই মুহূর্তটায় পুরো বিশ্বটাই যেন স্তব্ধ হয়ে গিয়েছিল। তিনি (ম্যারাডোনা) একই জায়গায় বলটা বসান এবং পিতৃসুলভ কিছু কথা বলেন। তিনি মেসিকে বলেন, ফ্রি-কিক নেয়ার সময় বলের কাছে পা এত তাড়াতাড়ি না নিতে।’

পরের সময়টা তো সবাই স্বচক্ষেই দেখছেন। মেসির ফ্রি-কিক জাদুতে বোকা হওয়াদের তালিকায় সর্বশেষ সংযোজন অ্যাটলেটিকো মাদ্রিদের দীর্ঘকায় গোলরক্ষক জেন অবলাক।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশি শ্রমিক নিয়োগে ফের নিষেধাজ্ঞা কুয়েতের
পরবর্তী নিবন্ধসিটিসেলকে বিটিআরসির বকেয়া পরিশোধের নির্দেশ