‘ম্যাচ ফিক্সিং’ অভিযোগের তদন্ত চান ক্ষুব্ধ লঙ্কান ক্রিকেটাররা

 পপুলার২৪নিউজ ডেস্ক:

কথায় বলে, খারাপ সময় যখন আসে চারদিক থেকেই আসে।  লঙ্কান ক্রিকেটের খারাপ সময়ে মড়ার ওপর খাঁড়ার ঘা এর মত ম্যাচ পাতানোর মত গুরুতর অভিযোগ উঠে এসেছে।

৯৬ এর বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা কিছুদিন আগে ২০১১ বিশ্বকাপে ভারতের কাছে ফাইনালে হেরে যাওয়ার ব্যাপারে প্রশ্ন তুলেছেন। এরপর বিশ্বকাপজয়ী লঙ্কান দলের আরেক সদস্য প্রমোদ্য বিক্রমাসিংহেও একই অভিযোগ এনেছেন। বিক্রমাসিংহের অভিযোগের পর বেজায় চটেছেন লঙ্কান ক্রিকেটাররা।গতকাল শুক্রবার তদন্তের দাবি নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যালয়ে হাজির হয়েছিলেন লঙ্কান জাতীয় দলের ক্রিকেটাররা। ম্যাচ পাতানোর অভিযোগের ব্যাপারে তদন্ত চেয়ে বোর্ডে একটি আবেদন জমা দিয়েছেন তারা। আবেদনে সাক্ষর করেছেন অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্ডিমাল, উপুল থারাঙ্গাসহ জাতীয় দলের সকল ক্রিকেটার। স্রেফ অভিযোগ না তুলে ফাইনাল ম্যাচটি নিয়ে তদন্ত করা হোক- এমনটাই দাবি তাদের।

কয়েকদিন আগে শ্রীলঙ্কার সাবেক পেসার বিক্রমাসিংহে একটি টেলিভিশন চ্যানেলে বলেছেন, শ্রীলঙ্কান জাতীয় দলের কয়েকজন ক্রিকেটার টাকার বিনিময়ে ম্যাচ ফিক্সিং করছেন। এমন অভিযোগেই চটেছে ক্রিকেটাররা।

আবেদনে উল্লেখ করা হয়েছে, ‘বিক্রমাসিংহে যে অভিযোগ করেছেন, সেটা ক্রিকেটারদের জন্য অবমাননাকর ও বেদনাদায়ক। এই ধরনের অভিযোগে সাধারণ মানুষের কাছে জাতীয় দলের ক্রিকেটারদের ব্যাপারে সন্দেহের জন্ম দিতে পারে। ‘ক্রিকেটারদের এই অবস্থানের কারণে লঙ্কার ক্রিকেটাঙ্গনের পরিস্থিতি আরও সংকটের দিকে যাচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ক্রিকেটাররা কোনো অপবাদ মেনে নিতে রাজী নন; তারা তদন্ত চান। এবার দেখার বিষয়, লঙ্কান ক্রিকেট বোর্ড কী পদক্ষেপ নেয়।

 

পূর্ববর্তী নিবন্ধকিছু শরণার্থী ফেরানোর প্রক্রিয়া ‘যেকোনো সময়’:সু চি
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা ইস্যুতে কোনো উসকানিতে সাড়া দেবে না বাংলাদেশ:ওবায়দুল কাদের