মোবাইলে প্রেম থেকে বিয়ে, যৌতুকের দাবিতে হত্যা

জেলা প্রতিনিধি,পপুলার২৪নিউজ

কিশোরগঞ্জের করিমগঞ্জে যৌতুকের দাবি পূরণ করতে না পারায় স্বামী ও শ্বশুর-শাশুড়ি মিলে নির্যাতন চালিয়ে নূরে হামজা নূর (২১) নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার গাংগাইল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূ নূরে হামজা নূর ঢাকার যাত্রাবাড়ী এলাকার মন্টু শেখের মেয়ে এবং কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার গাংগাইল গ্রামের মো. মমতাজ মাস্টারের ছেলে আব্দুল্লাহ আল নোমানের স্ত্রী।

সে ঢাকার সায়েদাবাদ এলাকার আরকে চৌধুরী স্কুল অ্যান্ড কলেজের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্রী ও কলেজের বিএনসিসির ক্যাডেট ছিলেন।

নিহতের পরিবার, এলাকাবাসী ও থানায় দায়েরকৃত এজাহার সূত্রে জানা গেছে, মোবাইল ফোনের পরিচয়ে নূরে হামজা ও নোমানের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

একপর্যায়ে ২০১৭ সালের ৩ মার্চ দুজনে গোপনে বিয়ে করেন। বিয়ের পর থেকেই স্বামীর বাড়ি করিমগঞ্জ উপজেলার গাংগাইল গ্রামে বসবাস করছিলেন নূরে হামজা।

পরিবারের অভিযোগ, বিয়ের পর থেকেই নোমান বিদেশ যেতে গৃহবধূর বাবা-মায়ের কাছ থেকে পাঁচ লাখ এনে দিতে চাপ দিতে থাকেন।

দরিদ্র মা-বাবার এ মোটা অঙ্কের টাকা যৌতুক দেয়ার ক্ষমতা নেই বলে জানালে তার ওপর অমানুষিক নির্যাতন চালাতে শুরু করেন তার স্বামী নোমান।

প্রেম করে গোপনে বিয়ের কারণে মা-বাবাকে না জানিয়ে নীরবে এসব নির্যাতন সহ্য করে আসছিলেন এ গৃহবধূ।

অবশেষে মঙ্গলবার রাতে পুনরায় যৌতুকের টাকা নিয়ে স্বামী নোমান ও স্ত্রী নূরে হামজার সঙ্গে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে নোমান ক্ষিপ্ত হয়ে ওঠে রড-লাঠি দিয়ে নূরে হামজাকে এলোপাতাড়ি মারপিট শুরু করেন।

পরিবারের লোকজনের অভিযোগ, এরই একপর্যায়ে নোমানের মা ও বাবা নূরে হামজার দুহাত ধরে রাখেন এবং নোমান গলাটিপে শ্বাসরোধে স্ত্রী নূরে হামজাকে হত্যা করে।

ঘটনার পর অভিযুক্তরা হত্যাকাণ্ডের বিষয় ধামাচাপা দিতে গৃহবধূর প্রাণহীন মরদেহ কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যান এবং সেখানে লাশ রেখে তারা পালিয়ে যান।

পরে অভিযুক্তরা মোবাইল ফোনে নূরে হামজার বাবাকে জানান তার মেয়ে আত্মহত্যা করেছেন।

এ ঘটনায় নিহত গৃহবধূর বাবা মন্টু শেখ বাদী হয়ে বুধবার করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। এ মামলায় মেয়ের স্বামী নোমান (৩০), নোমানের বাবা সফর আলী (৭০) ও মা রেহেনাকে (৫৭) আসামি করা হয়।

মামলার বাদী নূরের বাবা মো. মন্টু শেখ বলেন, মেয়ে নূরে হামজা মঙ্গলবার মৃত্যুর কোলে ঢলে পড়ার আগে রাত ৯টার দিকে তাকে ফোন করে তার স্বামীর বাড়িতে আসতে বলেছিলেন।

করিমগঞ্জ থানার ওসি মো. মুমিনুল হক এ ঘটনায় হত্যা মামলা রুজুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মো. মুমিনুল হক বলেন, ময়নাতদন্তের পর নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আর ময়নাতদন্তের প্রতিবেদন পেলেই ঘটনাটি হত্যা না আত্মহত্যা তার প্রমাণ পাওয়া যাবে।

তবে ওসি দাবি করেন, ঘটনার দিন নোমান বাড়িতে ছিলেন না বলে জানা গেছে। আর এ ঘটনাটি নিশ্চিত হতে মোবাইল অপারেটর কোম্পানির কাছে মোবাইল লোকেশন ও কললিস্ট চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমুকসুদপুরে পাওয়ার টিলারের নিচে চাঁপা পড়ে কলেজ ছাত্র নিহত
পরবর্তী নিবন্ধবিশ্বের সবচেয়ে নিরাপদ স্থান পাকিস্তান: গেইল