মেহেরপুরে রাসায়নিক মেশানো ৭৬ মণ আম জব্দ

পপুলার২৪নিউজ ডেস্ক:

মেহেরপুরের গাংনীতে রাসায়নিক মেশানো ৭৬ মণ অপরিপক্ক আম জব্দ করে তা বিনষ্ট করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার রাত ১১টার দিকে গাংনী উপজেলা পরিষদ চত্বরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম জামাল আহমেদ ও গাংনী থানার ওসি আনোয়ার হোসেনের উপস্থিতিতে এসব  আম বিনষ্ট করা হয়।

গাংনী থানার ওসি আনোয়ার হোসেন জানান, চিৎলা গ্রামের সাবেক ইউপি সদস্য শফিউর রহমান টমার ছেলে হিরোন আলী সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে  কারবাইডসহ অন্যান্য রাসায়নিক ছিটিয়ে করে অপরিপক্ক আম বগুড়ায় নিচ্ছে-  এমন সংবাদ পেয়ে বাঁশবাড়িয়া-চিৎলা সড়ক থেকে ট্রাকটি আটক করা হয়। আটক ট্রাকে ৭৬ মণ অপরিপক্ক আম পাওয়া যায় যার আনুমানিক বাজার মূল্য  লক্ষাধিক টাকা। পরে অপুষ্ট আম ভ্রাম্যমাণ আদালতে নেওয়া হলে আদালতের নির্দেশে তা বিনষ্ট করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম জামাল আহমেদ জানান, গত বৃহস্পতিবার জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত নিরাপদ আম বাজারজাতকরণ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় মেহেরপুরের ভৌগলিক আবহাওয়া তুলনা করে গোপালভোগ আম ১৫ মে, হিমসাগর আম ২০ মে, ল্যাংড়া আম ৩০ মে থেকে বাজারজাতকরণের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত আম ব্যবসায়ী ও চাষিদের এ নির্দেশনা মেনে চলার আহ্বান জানান জেলা প্রশাসক পরিমল সিংহ ও পুলিশ সুপার আনিছুর রহমান। সে নির্দেশনা না মানায় অসাধু ব্যবসায়ীর জব্দকৃত আম বিনষ্ট করা হয়।

জব্দ করা ট্রাকের চালক সোহাগ হোসেন জানান, চিৎলা এলাকা থেকে আমগুলো ট্রাকে ওঠানো হয়। এসব আম বগুড়া শহরের ফল পট্টিতে নিয়ে যাওয়ার চুক্তি হয়েছিল। তবে এ ঘটনার পর থেকে আম ব্যবসায়ী হিরণ আলী আত্মগোপনে রয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধবিবারের নিরাপত্তায় সালমানের দেহরক্ষী
পরবর্তী নিবন্ধসিদ্ধিরগঞ্জে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা