মেমোরী কার্ড ছিনিয়ে নিতে ইউনুছকে হত্যা

আলমগীর নিশান :

রহস্যজনক দুটি মেমোরি কার্ড ছিনিয়ে নিতে আপন স্ত্রীর বড় ভাইকে হত্যা করেছে ভগ্নিপতি। হত্যাকান্ডে জড়িত একজনকে পুলিশ গ্রেফতার করে তার স্বীকারোক্তি মতে হত্যাকান্ডে ব্যবহৃত দা-কাপড় সহ প্রয়োজনীয় আলামত জব্ধ করেছে এবং গতকাল মঙ্গলবার আটক ব্যক্তিকে কোর্ট হাজতে প্রেরণ করেছে পুলিশ।

ফটিকছড়ির ইউনুচ হত্যা মামলার এমনি অগ্রহতির কথা জানালেন ফটিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বাবুল আকতার।

পুলিশ জানায়, থানায় মামলা রুজুর ২৪ ঘন্টার মধ্যেই লেলাং লালপুলস্থ বলির বাপের বাড়ীর লোকমানের ছেলে মোঃ তৌহিদকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে ইউনুসকে তার ভগ্নিপতি সেলিম উদ্দীন পরিকল্পিতভাবে হত্যা করে বলে স্বীকারোক্তি দেন আটক তৌহিদ। তার দেখানো
মতে ইউনুসের ভগ্নিপতি সেলিমের বাড়ি থেকে হত্যার সময় ব্যবহৃত দা ও মৃতদেহ মাটিচাপা দিতে ব্যবহৃত কোদাল উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে সে জানায়, ঘটনার দিন ইউনুছকে বিবিরহাট বাজার থেকে মুঠোফোনে সেলিমের গ্রাম লেলাং এলাকায় ঢেকে নিয়ে যায়। তার আগে থেকেই তৌহিদকে ভাড়া করে রাখে সেলিম। বলে যে, তার সমন্ধী ইউনুছের কাছ থেকে যে কোন মুল্যে দুইটি মেমোরি কার্ড উদ্ধার করতে হবে। সেলিমের কথা মতো ধার নেয়া টাকা ফেরত নিতে লেলাং লালপুলের পাশে যায় ইউনুছ। সেখানে অন্ধকার ঘাড় হতে নানান কথায় সময় পার করে। এশার আগানের কিছু পরে (সম্ভবত ৮টার পর) ইউনুছ তরকারী কাটার দা-এর
উল্টা পিঠ দিয়ে স্বজোরে ইউনুছের মাথায় আঘাত করে। সে একটি চিৎকার দিয়ে পড়ে গেলে আরো ২-৩টি আঘাত করে দুজনে জোরে চেপে ধরে মাটিতে। ইউনুছের মৃত্যু নিশ্চিত হলে অল্প নিচে খালের বালির চরে গর্ত করে ছাপা দিই। তার পরে দুজনে বাড়ি ফিরে যাই।

ফটিকছড়ি থানা অফিসার ইনচার্জ বাবুল আকতার বলেন, ইউনুচের কাছ থেকে দুইটি মেমোরি কার্ড নেওয়ার জন্য তার সমন্ধী সেলিমের ভাড়াটিয়া হিসেবে তৌহিদ এই হত্যাকান্ডে জড়িয়ে পড়ে। তবে মেমোরী কার্ডে কি ছিল তা এখনো উদঘাটন করা যায়নি। জড়িত অপর আসামীকে ধরতে অভিযান চলছে।

উল্লেখ্য যে, গত পহেলা ফেব্রুয়ারি সুন্দরপুর ইউনিয়নের আবুল বশরের পুত্র ইউনুস (৩৫) নিখোঁজ হয়। তার স্ত্রী থানায় নিখোঁজ ডায়েরি করেন। নিখোঁজের ৬ দিন পর লেলাং লালপুলের পাশে লেলাং খালের পাড়ে মাটি চাপা দেওয়া একটি অর্ধগলিত মৃতদেহ উদ্ধার করা হয়। ইউনুসের ভাই বাহাদুর মৃতদেহের পরিধেয় জামা ও মাফলার দেখে মৃতদেহটি ইউনুসের বলে সনাক্ত করেন।

পূর্ববর্তী নিবন্ধদেশের প্রথম এক্সপ্রেসওয়ের উদ্বোধন বৃহস্পতিবার
পরবর্তী নিবন্ধসাবেক এমপি রহিম উদ্দিন ভরসা আর নেই