মেজর লিগ ক্রিকেটে নাম লেখালেন প্যাট কামিন্স

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া জাতীয় দলের বর্তমান অধিনায়ক টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক প্যাট কামিন্স। চলতি বছরের শুরুতেই ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে এই দায়িত্ব দিয়েছে। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ফরম্যাটের দায়িত্ব আছে মিচেল মার্শের হাতে।

অস্ট্রেলিয়ার মতো দলের দুটি ফরম্যাটের অধিনায়কত্বের দায়িত্ব কাঁধে থাকলে চাপটা বেশি থাকবে এটাই স্বাভাবিক। তাই তো ফ্রাঞ্চাইজি লিগে খুব একটা দেখা যায় না কামিন্সকে। দেশের বাইরে সম্প্রতি আইপিএল খেলে এসেছেন, তার নেতৃত্বে সানরাইজার্স হায়দরাবাদ ফাইনাল পর্যন্ত গিয়েছিল। যদিও কলকাতার কাছে পরাজয় হজম করতে হয়েছে তার দলকে।

২০১৮-১৯ মৌসুম থেকে নিজেদের ঘরের ফ্র্যাঞ্চাইজি লিগ বিগব্যাশেও খেলেন না। তবে যুক্তরাষ্ট্রে আসন্ন ফ্রাঞ্চাইজি লিগ মেজর ক্রিকেট লিগে নাম লেখালেন এই অজি বিশ্বকাপজয়ী অধিনায়ক।

নেতৃত্ব প্রদানে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন এই তারকা পেসার। এতে যুক্তরাষ্ট্রের লিগের দল সান ফ্র্যান্সিসকো ইউনিকর্নস তাকে দলে ভেড়াল অধিনায়কের চুক্তিতেই। দলটির সঙ্গে চার বছরের চুক্তি করেছেন কামিন্স। গতকাল এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে মেজর লিগ ক্রিকেটের দলটি।

একের পর এক ক্রিকেটবিশ্বে সব বড় তারকারা নাম লেখাচ্ছেন যুক্তরাষ্ট্রের আসন্ন এই লিগে। সাকিব আল হাসান, ট্রাভিস হেড, ডেভিড মিলার, এইডেন মার্করামদের পর এই তালিকায় এবার তাই যুক্ত দলেন কামিন্সও।

এদিকে সান ফ্র্যান্সিসকোর এই দলে জাতীয় দলের সতীর্থ হিসেবে জ্যাক ফ্রেজার-ম্যাগার্ককে পাবেন কামিন্স। যুক্তরাষ্ট্রের লিগটি এরই মধ্যেই পেয়ে গেছে লিস্ট-এ ক্রিকেটের স্ট্যাটাস।

পূর্ববর্তী নিবন্ধএলপিএলের নতুন মালিকের হাতে মোস্তাফিজের দল, বদলে গেল নামও
পরবর্তী নিবন্ধআবারও নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান