মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের ২৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি : আজ ২৯ আগষ্ট ২০২৪বৃহস্পতিবার সকাল ১১:০০ টায় মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিঃ এর ২৮তম বার্ষিক সাধারণ সভা ভার্চ্যুয়াল প্লাটফরম (জুম পদ্ধতি) -এ অনুষ্ঠিত হয়। সভায় সাধারণ শেয়ারহোল্ডারগণের জন্য ১৫%নগদ লভ্যাংশ সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

কোম্পানীর মাননীয় চেয়ারম্যান জনাবনিজাম উদ্দিন আহমদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়ভাইস চেয়ারম্যান জনাব নাসির উদ্দিন আহমেদ (পাভেল), পরিচালক জনাব রিয়াজ উদ্দিন আহমেদ,জনাব এ.এন.এম. ফজলুল করিম মুন্সী, জনাব মোঃ মঈন উদ্দিন, জনাব শারমিন নাসির, জনাবদিলরুবা শারমিন, জনাব প্রফেসর আনসার আলী ওজনাব মোহাম্মদ আহসান ইবনে কবির সহ অন্যান্য পরিচালকবৃন্দ এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব এন.সি. রুদ্র্রসহ উর্দ্বতন কর্মকর্তাবৃন্দ ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।
মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানী লিমিটেড ২০২৩ সালে ৩৮৩.০০ কোটি টাকা মোট প্রিমিয়াম অর্জন করেন। কোম্পানীর বর্তমান মোট সম্পদের পরিমাণ ১৮৪২.৯৭ কোটি টাকা। কোম্পানী ২০২৩ সালে ৪৪৬.৪১ কোটি টাকা বীমা দাবি পরিশোধ করেছে।২০২৩ সালে কোম্পানীর ঊধৎহরহম ঢ়বৎ ংযধৎব ( ঊচঝ) ১.৫৬ টাকা এবং উরারফবহফ ঢ়বৎ ংযধৎব (উচঝ) ১.৫০ টাকা।

বার্ষিক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে কোম্পানীর চেয়ারম্যান জনাব নিজাম উদ্দিন আহমদ বলেন, কোম্পানীর কার্যক্রম শুরুর পর হতে ২০২৩ সাল পর্যন্ত গ্রাহকের মৃত্যুদাবী বাবদ ১১৩.৪৭ কোটি টাকা, কিস্তি বীমার সুবিধা বাবদ ১৪৪১.৭৮ কোটি টাকা, মেয়াদ পূর্তি দাবী বাবদ ১৪২২.৫৯ কোটি টাকা এবং বোনাস বাবদ ৭৭৬.৪৯ কোটি টাকা সহ সর্বমোট ৩৭৫৪.৩৩ কোটি টাকা পরিশোধ করেছে। এই পরিসখ্যানই বলে দেয় মেঘনা লাইফ দাবী পরিশোধে প্রতিশ্রুতিবদ্ধ।
পরিশেষে কোম্পানীর চেয়ারম্যান মহোদয় তার বক্তব্যে ২০২৪ সালের জন্য যথাযথ কর্মপরিকল্পনা গ্রহণ এবংকোম্পানীর ধারাবাহিক সাফল্যের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জও অন্যান্য নিয়ন্ত্রণকারী সংস্থা এবং কোম্পানীর সকল স্তরের কর্মকর্তা/কর্মচারী, বীমাকর্মী, পলিসিহোল্ডার ও শেয়ারহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পূর্ববর্তী নিবন্ধবন্যায় ১১ জেলায় ৫২ জনের মৃত্যু: ত্রাণ মন্ত্রণালয়
পরবর্তী নিবন্ধলংকাবাংলা ফাইন্যান্সের নতুন এমডি হুমায়রা আজম