মুন্সিগঞ্জে ক্রুদের জিম্মি করে দুই লাইটার জাহাজে ডাকাতি

জেলা প্রতিনিধি:

মুন্সিগঞ্জ সদর উপজেলা সংলগ্ন ধলেশ্বরী নদীতে ক্রুদের জিম্মি করে দুইটি লাইটার জাহাজে ডাকাতির অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৩০ জুন) দিবাগত রাত আড়াইটার দিকে মুক্তারপুর এলাকা সংলগ্ন নদীতে এ ডাকাতির ঘটনা ঘটে। এসময় এক জাহাজের মাস্টারকে মারধর ও দুই জাহাজ থেকে ৪০টি মোবাইল ফোনসহ অর্ধলক্ষাধিক টাকা ছিনিয়ে নিয়ে যায় ডাকাত দল।

এদিকে ডাকাতির পর সদস্যরা পালিয়ে যাওয়া কাউকে আটক করা যায়নি বলে জানিয়েছে মুক্তারপুর নৌপুলিশ।

জাহাজ ক্রুদের বরাতে মুক্তারপুর নৌপুলিশ সূত্র জানায়, মধ্যরাতে একটি স্পিডবোটে করে আসে ১৮-২০ জনের একটি ডাকাত দল। পরে তারা মুক্তারপুর এলাকা সংলগ্ন নদীতে নোঙর করা দুটি জাহাজে আগ্নেয় ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালান। এরমধ্যে এমভি ইয়াসিন আরাফাত-২ নামের জাহাজের মাস্টারকে মারধর করে জাহাজে থাকা ৪০ হাজার টাকা ও ক্রুদের ১৯টি মোবাইল ফোন ছিনিয়ে নেন তারা। পরে অপর জাহাজ এমভি সেভেন সার্কেল-৩০ এ হামলা চালিয়ে ১৪ জন ক্রুকে জিমি করে ২১টি মোবাইল ফোন ও ২০ হাজার টাকা ছিনিয়ে নেন। পরে তারা পালিয়ে যান।

মুক্তারপুর নৌপুলিশের উপপরিদর্শক (এসআই) আল-আমিন জানান, ডাকাতির খবর পেয়ে ডাকাতদের ধরতে রাতে নদীতে অভিযান চালানো হয়। তবে তারা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ বিষয়ে মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক জানান, ভুক্তভোগীরা থানায় এসেছিলেন। তবে ঘটনাটির সীমানা নিয়ে জটিলতা থাকায় তাদেরকে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানায় অভিযোগ দায়েরের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাময়িক অসুবিধা মেনে নিতে দেশবাসীর প্রতি কাদেরের আহ্বান
পরবর্তী নিবন্ধশুক্র ও শনিবার আসছে ২৫ লাখ মডার্নার টিকা