“মুজিব বর্ষে” আওয়ামী লীগকে আগাছা মুক্ত করা হবে: কাদের

হায়দার হোসেন, গোপালগঞ্জ :

মুজিব বর্ষে আওয়ামী লীগকে আমরা আগাছা আগাছা, পরগাছা মুক্ত করা হবে। ঘরের মধ্যে ঘর করবেন না। তিনি বলেন, আওয়ামী লীগের নেতা হবে তারা যারা আওয়ামী লীগের দুঃসময়ে ছিল। ঘরের মধ্যে ঘর করবেন না। ত্যাগী নেতাদের বাদ দিয়ে পকেট কমিটি করলে আওয়ামী লীগ কোন ঠাসা হয়ে পড়বে।
কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বুধবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত কোটালীপাড়া উপজেলা আাওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
দেশের নানা সফলতার কথা উল্লেখ করে তিনি বলেন, মহান আল্লাহ মুজিবকে সৃষ্টি করেছিলেন স্বাধীনতার জন্য, আর শেখ হাসিনাকে সৃষ্টি করেছেন এ জাতির অর্থনৈতিক মুক্তির জন্য। তিনি বলেন, সাহসীকতা ও সততার জন্য সারা বিশ্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মান করে।
ওবায়দুল কাদের আরও বলেন, স্বাধীনতা বিরোধী বিএনপি নেতারা নির্বাচনে ব্যর্থ হয়ে আন্দোলনে ব্যর্থ হয়ে এখন বিদেশীদের কাছে নালিশ করে। এর মধ্য দিয়ে তারা দেশকে ছোট করে ( দেশের ভাবমূর্তিকে ছোট করে)।
তিনি আরও বলেন, কয়েক মাস পর পরই তারা বলে আন্দোলন করবেন। পরীক্ষার পর আন্দোলন, কোরবানির পর আন্দোলন, রমজানের পর আন্দোলন। দিন যায়, মাস যায়, বছর যায়। দেখতে দেখতে বছর কেটে গেল আন্দোলন আর হয় না। তিনি প্রশ্ন করে বলেন, আন্দোলন কোন বছর হবে? বিএনপির আন্দোলনে ভরা গাঙ্গে জোয়ার আসে না। মধুমতিতে জোয়ার আসবে ঠিকই। কিন্তু বিএনপির আন্দোলনের জোয়ার আসবে না। মির্জা ফখরুল আন্দোলনে হারে, নির্বাচনেও হারে। বেচারা কি আর করবে। হতাশায় আবোল তাবোল বলে।
ওবায়দুল কাদের নেতা-কর্মিদেরকে রাজনীতি করার আহবান জানিয়ে বঙ্গবন্ধুর আত্মজীবনী, কারাগারের রোজনামচা পড়াার আহবান জানান। তিনি বলেন, বইটি কিনে বালিশের তলায় রেখে দেবেন না। পড়াাশোনা করে রাজনীতি করতে হবে।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুভাস চন্দ্র জয়ধরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনের উদ্বোধন করেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী।

বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, শেখ হেলাল উদ্দিন এমপি, আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি, মির্জা আজম এমপি, এসএম কামাল হোসেন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান প্রমূখ।
দ্বিতীয় অধিবেশনে ভবেন্দ্রনাথ বিশ্বাসকে সভাপতি ও আয়নাল হোসেন শেখকে সাধারন সম্পাদক ঘোষণা করা হয়।

পরে দ্বিতীয় অধিবেশনে ভবেন্দ্রনাথ বিশ্বাসকে সভাপতি ও মোঃ আয়নাল হোসেন শেখকে সাধারন সম্পাদক ঘোষনা করা হয়।
সভায়, জেলা, উপজেলা, ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, সহযোগি সংগঠন, বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

 

পূর্ববর্তী নিবন্ধইনস্যুলেশন থিকনেস: চাহিদা বাড়ছে ওয়ালটন ডিপ ফ্রিজের
পরবর্তী নিবন্ধমুকসুদপুরে প্রেমিকার আত্মহত্যার পর প্রেমিকের বিষপানে আত্মহত্যা