মুকসুদপুরে বাংলাদেশ-ভারত বাউলসঙ্গীত উৎসবের সমাপনী

মেহের মামুন,  মুকসুদপুর, গোপালগঞ্জ

গোপালগঞ্জের মুকসুদপুরে জাতীয় পর্যায়ে বাউল সম্রাট ফকির লালন শাহের সার্ধ-দ্বিশততম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত নয়দিনব্যাপী বাংলাদেশ-ভারত বাউলসঙ্গীত উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। ২৪ থেকে ২৬ মে তিনদিন মুকসুদপুর সরকারী কলেজ মাঠে এই উৎসব সম্পন্ন হয়।

বাংলাদেশের তিনটি জেলা ঢাকা, শেরপুর ও গোপালগঞ্জের মুকসুদপুর সরকারী কলেজ মাঠে নয়দিনব্যাপী বাংলাদেশ-ভারত বাউলসঙ্গীত উৎসবের আয়োজন করে লালন বিশ্বসংঘ ভারতীয় হাই কমিশনের পৃষ্ঠপোষকতায়।

গত ২৪ মে সরকারি মুকসুদপুর কলেজ মাঠে তিনদিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার মো: আজিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন মুকসুদপুর পৌরসভার মেয়র আশরাফুল আলম শিমুল, অধ্যাপক মাহবুব হাসান বাবর, ১৪ দল নেতা ডা. অসিত বরণ রায় ও নব নির্বাচিত মুকসুদপুর উপজেলা চেয়াম্যান কাবির মিয়া। সভাপতিত্ব করেন লালন বিশ্বসংঘের নির্বাহী পরিচালক ও আন্তর্জাতিক লালন
গবেষক আবদেল মাননান।

উৎসবে দুই বাংলার প্রখ্যাত বাউলশিল্পীদের পরিবেশনা দর্শক-শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রাখে তিনদিন বিকেল থেকে রাতভর। বাংলাদেশের খ্যাতনামা বাউলশিল্পী সুনীল কর্মকার, টুনটুন বাউল, শফি মণ্ডল, হারুন ফকির, আরজু শাহ, রোমান এবং ভারতের প্রবীণ বাউলশিল্পী শ্যামসুন্দর দাস বাউল, প্রমীলা বিশ্বাস ও নিমাই ক্ষ্যাপাসহ স্থানীয় বাউলশিল্পীবৃন্দ উৎসবে বাউলসঙ্গীত নিবেদন করেন।

পূর্ববর্তী নিবন্ধঅনলাইনে গ্যাস বিল পরিশোধে তিতাস গ্যাস ও সোনালী ব্যাংকের চুক্তি
পরবর্তী নিবন্ধচলতি বছরের শেষে তৃতীয় টার্মিনালে যাত্রী পরিবহন শুরু: বিমানমন্ত্রী