মাহবুব তালুকদারের জানাজা বাদ জুমা বায়তুল মোকাররমে

নিজস্ব প্রতিবেদক:

সাবেক নির্বাচন কমিশনার (ইসি), কবি ও শিশুসাহিত্যিক মাহবুব তালুকদারের নামাজে জানাজা আগামীকাল শুক্রবার (২৬ আগস্ট) বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) তার মেয়ে আইরিন মাহবুব বিষয়টি নিশ্চিত করেছেন।

আইরিন মাহবুব বলেন, আজ রাতের মধ্যে যুক্তরাষ্ট্র ও কানাডা থেকে আমার ‍দুই ভাই দেশে ফিরবেন। শুক্রবার বায়তুল মোকাররমে বাবার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, বাবার ইচ্ছা ছিল রাজধানীর মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে যেন তার দাফন হয়। এ বিষয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে, এখনো কোনো সিদ্ধান্ত পাওয়া যায়নি।

সাবেক ইসি মাহবুব তালুকদারের মরদেহ রাজধানীর বারডেম জেনারেল হাসপাতালে রাখা হয়েছে। বুধবার (২৪ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে মরদেহটি সেখানে রাখা হয়।

বুধবার দুপুরে হঠাৎ অসুস্থ বোধ করলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৮০ বছর।

১৯৪২ সালের ১৩ ফেব্রুয়ারি নেত্রকোনার পূর্বধলা উপজেলায় জন্ম মাহবুব তালুকদারের। নবাবপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, ঢাকা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

পূর্ববর্তী নিবন্ধঅগ্রণী ব্যাংকের এমডি মোহম্মদ শামস্- উল ইসলাম এর বিদায় সংবর্ধনা
পরবর্তী নিবন্ধরাশিয়া থেকে এসেছে তেলের নমুনা, পরীক্ষার পর সিদ্ধান্ত