মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে দগ্ধ আরও এক বাংলাদেশির মৃত্যু

নিউজ ডেস্ক

মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে দগ্ধ চার বাংলাদেশির মধ্যে যশোরের মনির উজ্জামান (৪২) নামে একজনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (১৬ জুন) সকাল সাড়ে ৯টায় সারডাং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মনির।

বৃহস্পতিবার (১৫ জুন) মালয়েশিয়ার সেলাঙ্গর রাজ্যের বান্ডারবারু বাঙ্গির তামান ইন্ডাস্ট্রি সোলেমানের জুমু এসডিএন বিএইচডি নামের একটি ছাপাখানায় অগ্নিকাণ্ড ঘটে। ঘটনাস্থলেই ঝিনাইদহের লিটন (৩৪) ও পাবনার মোরাদ আলী মোল্লা (৩৮) মারা যান এবং দগ্ধ চারজনকে আশঙ্কাজনক অবস্থায় সারডাং হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মারা যান মনির। বাকি তিনজন একই জেলার রাজা (২৯), মো. সাইফুল ইসলাম (৪২), বাবলু রহমান (৪৪) হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

দগ্ধদের চিকিৎসার জন্য পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে হাইকমিশন থেকে যোগাযোগ অব্যাহত রাখা হয়েছে বলে জানিয়েছে দূতাবাস কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ জুন) ভোরে সেলাঙ্গর রাজ্যের বান্ডারবারু বাঙ্গির তামান ইন্ডাস্ট্রি সোলেমানের একটি ছাপাখানায় এ অগ্নিকাণ্ড ঘটে।

উদ্ধার অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, অগ্নিকাণ্ডের সময় ছয় বাংলাদেশি ছাপাখানায় আটকা পড়েন। পরে তাদের মধ্যে চারজনকে জীবিত উদ্ধার করা হলেও দুজন ঘটনাস্থলেই মারা যান।

জেবিপিএম অ্যাসিস্ট্যান্ট অপারেশন ডিরেক্টর এহসান মোহাম্মাদ জেইন আরও বলেন, ছাপাখানাটির আকার ৬০/৮০ বর্গফুট। ফায়ার সার্ভিসকর্মীদের চেষ্টায় ভোর ৪টা ৪৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ধোঁয়ার কারণেই ঘটনাস্থলে ওই দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রের প্রথম নারী মুসলিম বিচারক বাংলাদেশের নুসরাত
পরবর্তী নিবন্ধসাংবাদিক নাদিমের হত্যাকারীদের গ্রেপ্তারে কাজ করছে র‍্যাব