মালয়েশিয়ার জোহরে ২০ বাংলাদেশি আটক

নিউজ ডেস্ক

মালয়েশিয়ার জোহর রাজ্যে ২০ বাংলাদেশিসহ ৪৪ অবৈধ অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন বিভাগ। ২৮ মে জোহরের মুয়ার শাখার এনফোর্সমেন্ট ইউনিটের একটি দল লোহার কারখানা এবং মুয়ারের আশপাশের বেশ কয়েকটি হটস্পটসহ ১১টি জায়গায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

বৈধপাস/পারমিট ছাড়া কাজ করার সন্দেহে অবৈধ অভিবাসীদের সম্পর্কে জনসাধারণের তথ্যের ভিত্তিতে পরিচালিত অভিযানে ১১০ জন বিদেশি ও স্থানীয় নাগরিদের কাগজপত্র পরীক্ষা করার পর বিভিন্ন অপরাধে ৪৪ জনকে আটক করা হয়।

আটকদের মধ্যে থাইল্যান্ডের ১৪ জন পুরুষ ও ৩ জন নারী, বাংলাদেশের ২০ জন পুরুষ, চীনের ৩ জন পুরুষ এবং ইন্দোনেশিয়ার একজন নারী। আটক প্রত্যেকের বয়স ১৫ থেকে ৪৬ বছরের মধ্যে।

জোহর রাজ্য অভিবাসনের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জল বিন শামসুদীন বুধবার ২৯ মে এক বিবৃতিতে বলেছেন, জোহর রাজ্যের অভিবাসন বিভাগ প্রত্যন্ত অঞ্চলে অবৈধ অভিবাসনের সমস্যা মোকাবিলায় প্রচেষ্টা জোরদার করতে থাকবে।

পরিচালক বলেন, যারা এখনও বৈধ ভ্রমণ নথি এবং পাসপোর্ট/পারমিট ছাড়া বিদেশি কর্মীদের নিয়োগ করে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিভাগটি অভিবাসী প্রত্যাবাসন কর্মসূচিতে অংশগ্রহণ করার আহ্বান জানায় যা ৩১ ডিসেম্বর শেষ হবে। অবৈধ অভিবাসীদের উচিৎ স্বেচ্ছায় তাদের নিজ দেশে ফিরে যাওয়া।

পূর্ববর্তী নিবন্ধফিওরেন্তিনাকে হারিয়ে অলিম্পিয়াকোসের ইতিহাসগড়া শিরোপা
পরবর্তী নিবন্ধদক্ষিণী সিনেমার জনপ্রিয় নির্মাতা সূর্য প্রকাশের মৃত্যু