মান সম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে: গণশিক্ষা মন্ত্রী

মেহের মামুন, মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি,পপুলার২৪নিউজ:

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি বলেছেন, মান সম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে। সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে মায়েদের এগিয়ে আসতে হবে। একজন মা’ই পারে একটি জাতিকে শিক্ষত করে গড়ে তুলতে। জাতিকে শিক্ষিত করে তুলতে প্রতিটি মা কে তার সন্তানের জন্য দুপুরের খাবার স্কুলে দেওয়ার অনুরোধ করেন। এসময় সকল ‘মা’ হাত তুলে সম্মতি জানান। শুক্রবার সকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা পরিষদ মাঠে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি মায়েদেরকে উদ্দেশ্যে তিিিন আরও বলেন, আপনি যদি আপনার সন্তানকে প্রতিদিন সকালে একটি টিফিন বক্সে করে কিছু খাবার দিন, প্রতি মাসে একটি করে খাতা কিনে দিন। কয়েকদিন পর পর স্কুলে গিয়ে আপনার সন্তানের পড়ালেখার খোঁজ নিন। তাহলেই আপনার সন্তান সুশিক্ষায় শিক্ষিত হবে।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম মেম্বার মুহাম্মদ ফারুক খান এমপি। গোপালগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে অনুিিষ্টত সমাবেশে উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম শিমুল, মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌরমেয়র এ্যাড. আতিকুর রহমান মিয়া, সাধারন সম্পাদক রবিউল আলম শিকদার, প্রধান শিক্ষক রেহানা আক্তার, শিক্ষক আসাদুজ্জামান, মোমেনা আফরোজ প্রমূখ।
এ অনুষ্ঠানে ৯০ টি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরনের কার্যক্রম উদ্বোধন করেন মোস্তাফিজুর রহমান এমপি ও মুহাম্মদ ফারুক খান এমপি। মা সমাবেশে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায় ১০ হাজারেরও বেশি অভিভাবক অংশ গ্রহন করেন।

 

 

পূর্ববর্তী নিবন্ধডিসেম্বর অথবা জানুয়ারির প্রথম দিকে নির্বাচন: সিইসি
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগ জনগণের সামনে যেতে ভয় পায় : মওদুদ আহমদ