মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে: প্রধানমন্ত্রী

 পপুলার২৪নিউজ প্রতিবেদক:

সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের ফলে দেশের মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশের জনগণ নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের ক্ষমতায় এনেছে। ২০০৯ থেকে ২০১৮ প্রায় ১০ বছর সরকারে রয়েছি। আমরা নির্বাচনী ইশতেহারে ঘোষণা দিয়েছিলাম- ‘দিনবদলের সনদ’। আজকে বাংলাদেশে মানুষের জীবনে সত্যি পরিবর্তন হয়েছে এবং দিনবদলের যাত্রা শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দারিদ্র্যতা ২১ শতাংশে নামিয়ে এনেছি। আগে যা ছিল ৪০ শতাংশ। আজকে মানুষের মাথাপিছু আয় বেড়েছে। মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত হয়েছে।

শেখ হাসিনা বলেন, আমরা যারা রাজনীতি করি, শুধু নিজেদের ভাগ্য গড়া নয়, নিজেদের আর্থিক সচ্ছলতা নয়, দেশের মানুষকে কতটুকু দিতে পারলাম। তৃণমূল পর্যায়ের মানুষ কি পেল, তাদের ভাগ্য কতটুকু পরিবর্তন হয়েছে সে লক্ষ্য হতে হবে।

নির্বাচিত প্রতিনিধির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা যারা নির্বাচিত প্রতিনিধি জনগণের কাছে ভোট চাইতে গিয়েছিলেন, যে ভোট তারা আপনাদের দিয়েছে, তার বিনিময়ে আপনি যতদিন থাকবেন (ক্ষমতায়) তাদের কি দিতে পারলেন; সেই হিসাবটা করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা দেশকে স্বাধীন করে দিয়েছেন। কিন্তু তার অবর্তমানে নানাবিধ সমস্যার মধ্যে দিয়ে বাংলাদেশকে অতিক্রম করতে হয়েছে। দারিদ্র দূরীকরণ, শিক্ষার হার বৃ্দ্ধি, আর্থ-সামাজিক উন্নয়ন, মানুষের জীবনযাত্রার মান উন্নয়নসহ নানারকম চেষ্টা আমরা করে যাচ্ছি। বাংলাদেশ এখন আর অবহেলিত কোনো দেশ, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

এ ছাড়াও নতুন শপথ নেওয়া জনপ্রতিনিধিদের উদ্দেশে সরকার প্রধান বলেন, ‘জনগণ আপনাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে। সুতরাং জনগণের চাওয়া বুঝতে হবে। কীসে জনগণের কল্যাণ সেটা অনুধাবন করতে হবে। আমরা সরকার গঠনের পর নানাবিধ উন্নয়নে কাজ করে যাচ্ছি। বরিশাল খ্যাত ছিল শস্যভাণ্ডার নামে। এই নামটি এক সময় হারিয়ে যায়। আমরা আসার পর ফসলের উৎপাদন বাড়াতে নানামুখী উদ্যোগ গ্রহণ করি।’

পূর্ববর্তী নিবন্ধমানিকগঞ্জে কলেজছাত্র মনির হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড
পরবর্তী নিবন্ধইন্ডিয়ান আইডলের বিচারক পদ থেকে সরানো হচ্ছে আন্নু মালিককে!