মাঠে ফিরলেন ক্রিস্টিয়ান এরিকসেন

স্পোর্টস ডেস্ক : ২০২১ সালের ১২ জুন হঠাৎ করেই যেন থমকে গিয়েছিল সবাই। সেদিন ইউরো ২০২০ এর তৃতীয় ম্যাচে ফিনল্যান্ডের মুখোমুখি হয়েছিল ডেনমার্ক। ম্যাচের ৪০ মিনিটে মাঠেই জ্ঞান হারান ক্রিস্টিয়ান এরিকসেন। এরপর কেটে গেছে দীর্ঘ সময়। সেই ভয়াবহ অভিজ্ঞতার ২৫৯ দিন পর আবারো মাঠে ফিরেছেন তিনি।

বেঁচে ফেরার পর এক সাক্ষাৎকারে এরিকসেন জানিয়েছিলেন, মৃত্যুকে খুব কাছ থেকে দেখে ফেলেছিলেন তিনি। সেদিন তাকে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। ধীরে ধীরে সুস্থ হওয়ার পর শুরু হয় মাঠে ফেরার লড়াই।

তবে ততদিনে এরিকসেনের হৃদযন্ত্রে বসে গেছে কৃত্রিম যন্ত্র ইমপ্ল্যানটেবল কার্ডিওভার্টার ডেফিব্রিলেটর (আইসিডি)। যার কারণে ইতালির লিগে আর ফেরা হয়নি তার। চুক্তিও বাতিল হয়ে যায় ডেনিশ এই ফুটবলারের। ফ্রি এজেন্ট হিসেবে ছিলেন কিছুদিন। তবে দল পেয়ে যান শীতকালীন দলবদলেই।

এ সময় প্রিমিয়ার লিগের দল ব্রেন্টফোর্ডে নাম লেখান এরিকসেন। তখন থেকেই শুরু হয়েছিল অপেক্ষা। কবে মাঠে ফিরবেন তিনি। সে অপেক্ষা শেষ হয়েছে। নিউক্যাসলের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ দিয়ে ২৫৯ দিন পর আবারো মাঠে ফিরে এসেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।

এরিকসেনকে যে মাঠে দেখা যাবে এই ম্যাচদিবসেই, সেটা ব্রেন্টফোর্ডের কোচ থমাস ফ্র্যাঙ্ক আগেই জানিয়ে রেখেছিলেন। আজ শনিবার ম্যাচের ৫২ মিনিটে এরিকসেনেরই স্বদেশি মাতিয়াস ইয়ানসেনের বদলি হিসেবে তাকে নামিয়ে কথা রাখেন তিনি।

তবে ফেরার দিনটা রাঙাতে পারেননি তিনি, পারেনি তার দলও। যখন তিনি মাঠে আসছেন, তখনই নিউক্যাসলের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে ছিল তার দল ব্রেন্টফোর্ড। ব্রাজিলিয়ান জোয়েলিন্টন ও জ্যাকব মরফির গোলের জবাব আর দেওয়া হয়নি ব্রেন্টফোর্ডের। ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় দলটিকে।

তবে মাঠে চার বার কর্নার নিতে গিয়েছিলেন তিনি। চারবারই ব্রেন্টফোর্ড কমিউনিটি স্টেডিয়ামে হাজির দর্শকরা দাঁড়িয়ে সম্মান জানিয়েছেন তাকে। এতে শামিল ছিল প্রতিপক্ষ দলের সমর্থনে আসা দর্শকরাও।

পূর্ববর্তী নিবন্ধআমাদের জন্য ১০ পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ : মিরাজ
পরবর্তী নিবন্ধপিএসএলের ফাইনাল : মুলতানের টানা দ্বিতীয় নাকি লাহোরের প্রথম?