মহাকাশে যে পতাকা উড়ছে তা নিয়ে রিপোর্ট হয় না কেন?

পপুলার২৪নিউজ প্রতিবেদক :

নির্বাচনের আগে সংসদ নিয়ে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) রিপোর্ট উদ্দেশ্যমূলক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি বলেন, তথাকথিত গবেষণার নামে এই রিপোর্ট প্রকাশের উদ্দেশ্য হচ্ছে সংসদকে প্রশ্নবিদ্ধ করা এবং গণতন্ত্রের যাত্রাকে ব্যাহত করা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ আলোচনা সভার আয়োজন করে।

সংগঠনের উপদেষ্টা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক চিত্রনায়িকা অরুনা বিশ্বাস প্রমুখ।

‘দশম জাতীয় সংসদে কোরাম সংকটের কারণে এবং অন্যান্য কারণে ১৫২ ঘণ্টা সতের মিনিট অপচয় এবং খরচ হয়েছে ১২৫ কোটি টাকা’ টিআইবির এমন রিপোর্টের কঠোর সমালোচনা করেন ড. হাছান।

তিনি বলেন, ভারত, যুক্তরাজ্য, কংগ্রেস, সিনেট, অস্ট্রেলিয়া, জাপানসহ পৃথিবীর সব সংসদেই কিন্তু কমবেশি কর্মঘণ্টা অপচয় হয়। সভায় টিআইবিকে ব্রিটিশ পার্লামেন্ট, ইউএস পার্লামেন্ট, ভারতীয় পার্লামেন্ট নিয়েও গবেষণা করার আহ্বান জানান আওয়ামী লীগের প্রচার সম্পাদক।

হাছান বলেন, গবেষণা করে তখন পাবেন বাংলাদেশে যে কর্মঘণ্টা অপচয় হয়েছে এবং এর সঙ্গে যে অর্থ ব্যয় হয়েছে তা পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় অনেক কম।

টিআইবিকে উদ্দেশ করে সাবেক এই মন্ত্রী বলেন, জাতির অসামান্য অর্জনগুলো নিয়ে আপনাদের কোনো রিপোর্ট হয় না কেন? মহাকাশে যে বাংলাদেশের পতাকা উড়ছে তা নিয়ে আপনাদের রিপোর্ট হয় না কেন? এটিই আজকে আপনাদের কাছে আমার এবং জাতির পক্ষ থেকে প্রশ্ন।

পূর্ববর্তী নিবন্ধকারাগারে ছোলা মুড়ি দিয়ে খালেদা জিয়ার ইফতার
পরবর্তী নিবন্ধপুলিশের ইফতার বর্জন করলেন শতাধিক সাংবাদিক