মধ্য প্রদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১৫

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের মধ্য প্রদেশের রেওয়া জেলায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় অন্তত ১৫ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন ৪০ জন। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। খবর এনডিটিভির।

এনডিটিভির তথ্য অনুযায়ী, স্থানীয় সময় শুক্রবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১১টার দিকে রেওয়ার সুহাগি পাহাড়ি এলাকায় ৩০ নম্বর জাতীয় সড়কে পণ্যবাহী কাভার্ড ভ্যানের সঙ্গে একটি যাত্রীবাহী বাসের সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী বাসটি উলটে গিয়ে ঘটনাস্থলেই ১৫ জনের মৃত্যু হয়। আহতদের মধ্যে ২০ জনকে উত্তরপ্রদেশের প্রয়াগরাজের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাকিদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনায় হতাহতদের সবাই উত্তর প্রদেশের বাসিন্দা ও শ্রমিক। তারা দীপাবলি উপলক্ষে বাসে করে বাড়ি ফিরছিলেন।

পুলিশ বলছে, হায়দ্রাবাদের তেলঙ্গানা থেকে উত্তরপ্রদেশের গোরক্ষপুরগামী ওই দূরপাল্লার বাসটিতে অন্তত ৬০ জন যাত্রী ছিলেন। দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় ফাঁড়ির পুলিশ ও গ্রামবাসীরা উদ্ধারকাজ শুরু করেন।

জেলা প্রশাসনের দাবি, কাভার্ড ভ্যানটি প্রথমে সামনে থাকা একটি ট্রাকের পিছনে ধাক্কা মেরে রাস্তার ওপর দাঁড়িয়ে পড়ে। এর পরপরই পেছনে থাকা বাসটি কাভার্ড ভ্যানটির পেছনে সজোরে ধাক্কা দেয়।

এ ঘটনায় শোক প্রকাশ করে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিহতদের পরিবারের সদস্যদের ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন। আর গুরুতর আহতদের চিকিৎসায় ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধনিষিদ্ধ হলেন টেনিস তারকা সিমোনা হালেপ
পরবর্তী নিবন্ধব্যক্তিজীবন নিয়ে মিথ্যাচার, থানায় অভিযোগ শাকিব