মধ্যাহ্ন বিরতির পরই সাকিব-মিরাজের আঘাত

পপুলার২৪নিউজ ডেস্ক:
মধ্যাহ্ন বিরতির পরপরই মিরাজের আঘাত। এলবির ফাঁদে ম্যাথু ওয়েড। ৫ রানে ফিরেছেন তিনি। বিচ্ছিন্ন অস্ট্রেলিয়ার শেষ স্বীকৃত ব্যাটিং-জুটি। ভরসা হয়ে ছিলেন কেবল গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু সকিব ফেরালেন ম্যাক্সওয়েলকে ।অ্যাশটন অ্যাগার অবশ্য ব্যাটিংটা খারাপ করেন না। ১১ নম্বর ব্যাটসম্যান হিসেবে ৯৮ রান করেছিলেন অভিষেকে। কিন্তু তিনি মিরপুরে কতটা কী করতে পারেন, দেখার বিষয় সেটিই।

এই প্রতিবেদন লেখার সময় অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৮উইকেটে ১৪৬। এখনো ১২৫ রানে পিছিয়ে তারা।
এর আগে, ম্যাট রেনশ আর পিটার হ্যান্ডসকম্বের জুটিটা চোখ রাঙাচ্ছিল। ৬৯ রানের জুটি গড়ে বিপর্যয়টা কাটিয়ে ওঠার চেষ্টা করছিলেন তাঁরা। কিন্তু হ্যান্ডসকম্বকে ফিরিয়ে বাংলাদেশ-শিবিরে স্বস্তি ফেরান তাইজুল। ব্যক্তিগত ৩৩ রানে তাইজুলের বলে এলবিডব্লুর ফাঁদে পড়েন হ্যান্ডসকম্ব। এর কিছুক্ষণ পরই সাকিব আল হাসানের বলে স্লিপে সৌম্য সরকারের ক্যাচ হন অস্ট্রেলিয়ার পক্ষে এখনো পর্যন্ত সর্বোচ্চ ৪৫ রান করা রেনশ।

১৫ রানে ৩ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ কাঁপতে থাকা অস্ট্রেলিয়ার বিপদটা দ্বিতীয় দিন সকালে আরও বাড়ে অধিনায়ক স্মিথের ফেরায়। মেহেদী হাসান মিরাজের বলে একটু এগিয়ে এসে খেলতে গিয়ে ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে বোল্ড হয়ে যান তিনি। ৮ রানে স্মিথ ফেরার পর অস্ট্রেলিয়ার পক্ষে শক্ত হাতে হাল ধরেন ম্যাট রেনশ আর পিটার হ্যান্ডসকম্ব। রেনশ অবশ্য ফিরতে পারতেন। কিন্তু মিরাজের বলে আম্পায়ার তাঁকে একবার এলবিডব্লু দিলেও রিভিউ নিয়ে বেঁচে যান তিনি।
বাংলাদেশের সফল স্পিনাররাই। মিরাজ ও সাকিব নিয়েছেন ৩ করে উইকেট। তাইজুল তুলে নিয়েছেন একটি।

পূর্ববর্তী নিবন্ধ৬ অক্টোবর মুক্তি পাচ্ছে ‘ঢাকা অ্যাটাক’
পরবর্তী নিবন্ধঈদে দুই পর্দায় চিত্রনায়িকা পপি