মঙ্গলবারের বৈঠকে চূড়ান্ত হবে সার্চ কমিটির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক:

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে সার্চ কমিটি কাদের নাম প্রস্তাব করবে তা মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) কমিটির বৈঠকে চূড়ান্ত হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

মঙ্গলবার বিকেল ৪টায় কমিটির বৈঠক শুরু হবে। আগামীকাল (সোমবার) বিকেল ৫টা পর্যন্ত রাজনৈতিক দলগুলো তাদের পছন্দের নাম কমিটির কাছে জমা দিতে পারবে বলেও জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

বিশিষ্টজনদের সঙ্গে কমিটির তৃতীয় দফার বৈঠকের পর রোববার সন্ধ্যায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, বিভিন্ন পেশাজীবী এবং বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে আজকে আমাদের শেষ বৈঠক ছিল। গতকাল রোববার (১২ ফেব্রুয়ারি) আমাদের ডা. জাফরুল্লাহ সাহেব একটা প্রস্তাব করেছিলেন। আরও অনেকে করেছেন। বিশেষ করে উনিই প্রথম করেছেন যে, যেসব রাজনৈতিক দল রেসপন্স করেনি, তাদের আবার অ্যাপ্রোচ করা যায় কি না। আজকে কয়েকজন বলেছেন- তারই পরিপ্রেক্ষিতে কমিটি সিদ্ধান্ত নিয়েছে, যেসব রাজনৈতিক দল নাম প্রস্তাব করেনি, তারা আগামীকাল বিকেল ৫টা পর্যন্ত নাম দেওয়ার সুযোগ পাবে।

তিনি বলেন, এখন পর্যন্ত ৩২৯ জনের নাম আমরা পেয়েছি। নিবন্ধিত রাজনৈতিক দলগুলো থেকে ১৩৬ জনের, পেশাজীবীদের থেকে ৪০ জনের, ব্যক্তিগত পর্যায় থেকে এসেছে ৯৯ জনের, ব্যক্তিগত পর্যায়ের সরাসরি প্রস্তাব, নিজে নিজেকে ৩৪ এবং মতবিনিময় সভায় পেয়েছি ২০ জনের নাম।

‌‘কালকে সোমবার (১৪ ফেব্রুয়ারি) ইনশাআল্লাহ সন্ধ্যার পরে আমাদের মন্ত্রিপরিষদের ওয়েবসাইটে নামগুলো দিয়ে দেওয়ার চেষ্টা করব।’

প্রস্তাবকারীদের নাম প্রকাশ করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কাছে বেশিরভাগ সাজেশন এসেছে যে, প্রস্তাবকারীদের যেন নাম না থাকে। বেশিরভাগ প্রপ্রোজাল হলো- প্রস্তাবকারীদের নাম না দিয়ে যাদের নাম এসেছে তাদের নাম দিতে।

কত তারিখের মধ্যে সার্চ কমিটি এই তালিকা চূড়ান্ত করবে, এ ধরনের কোনো সিদ্ধান্ত হয়েছে কি না, এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, তালিকা ফাইনাল হওয়ার পরে পরশুদিন মিটিং আছে। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বসে তালিকার বাকি সব ঠিক করা হবে।

পূর্ববর্তী নিবন্ধশাবিপ্রবির হল খুলছে সোমবার, ক্লাস চলবে অনলাইনে
পরবর্তী নিবন্ধআইনমন্ত্রীর ফোনালাপ ফাঁস তদন্তের বিষয়: স্বরাষ্ট্রমন্ত্রী