ভূমি ব্যবস্থাপনায় দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স: ভূমিমন্ত্রী

পপুলার২৪নিউজ ডেস্ক:

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ভূমি ব্যবস্থাপনায় দুর্নীতির ক্ষেত্রে জিরো টলারেন্স ঘোষণা করা হলো। এ মন্ত্রণালয়ে কোনো ধরনের দুর্নীতি সহ্য করা হবে না। জনবান্ধব কার্যক্রমের মাধ্যমে মন্ত্রণালয়ের সুনাম অর্জন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দক্ষ, স্বচ্ছ ও জনবান্ধব ডিজিটাল ভূমি ব্যবস্থাপনা গড়ে তোলা হবে।

মঙ্গলবার প্রথম কর্মদিবসে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

ভূমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারীর সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে মন্ত্রণালয়ের অধীনস্থ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। মন্ত্রী দুপুর সাড়ে ১২টায় তার দফতরে পৌঁছান।

ভূমিমন্ত্রী বলেন, টিম ওয়ার্কের মাধ্যমে মন্ত্রণালয়ের কাজে চমক সৃষ্টি করে ভূমি মন্ত্রণালয়কে অন্যান্য মন্ত্রণালয়ের কাজের মানের দিক থেকে টপটেনে পৌঁছাতে হবে। আগামী দুই বছরের পরিকল্পনা আমরা নেব। মাঠপর্যায়ের ভূমি অফিসগুলোকে অটোমেশনের আওতায় আনা এবং প্রত্যেক অফিসে সিসি ক্যামেরা বসানো হবে। গুড গভর্ননেন্স, কর্পোরেট হতে হবে। সবাই সঠিকভাবে যার যার অর্পিত দায়িত্ব সম্পন্ন করলে আর কোনো চ্যালেঞ্জের অবশিষ্ট থাকে না।

পূর্ববর্তী নিবন্ধমজুরি কাঠামো পর্যালোচনার সিদ্ধান্ত, শ্রমিকদের কাজে ফেরার আহ্বান
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনা কঠিন: আইনমন্ত্রী