ভারত-দক্ষিণ আফ্রিকার ম্যচে বৃষ্টির বাধা

স্পোর্টস ডেস্ক : ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ যেন দলগুলোকে যেন হাতছানি দিয়ে ডাকছে। ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে মাস ছয়েক পরেই পর্দা উঠছে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটের বৈশ্বিক আসরের। এর আগে ভারত এবং দক্ষিণ আফ্রিকার সামনে টি-টোয়েন্টি খেলার সুযোগ আছে মোটে ৬টি। যার মধ্যে ৩টিই একে অন্যের বিপক্ষে।

কিন্তু, ডারবানে দুই দেশের দ্বিপাক্ষিক টি-২০ সিরিজের প্রথম ম্যাচটা মাঠেই গড়ায়নি। বৃষ্টির তোপে ভেস্তে গিয়েছে পুরো ম্যাচই। স্বাভাবিকভাবেই দুই দলের বিশ্বকাপ প্রস্তুতিতে এমন কিছু বড় এক বাধা। কিংসমেডের আবহাওয়া এতটাই গোলযোগপূর্ণ ছিল, টস করাই সম্ভব হয়নি। শেষে আরও দুই ঘণ্টা অপেক্ষা করেছিলেন দুই আম্পায়ার।

কিন্তু আবহাওয়ার আর কোন উন্নতিই দেখা যায়নি। বাধ্য হয়েই ম্যাচ পরিত্যক্ত করার সিদ্ধান্ত নেন কর্তব্যরত আম্পায়াররা। অথচ এই ম্যাচ ঘিরে ডারবানে ছিল ভারতীয় বংশোদ্ভুত আর প্রবাসীদের ব্যাপক ভীড়। এক মাস আগেই এই ম্যাচের সব টিকিট বিক্রি হয়েছে। যদিও বেরসিক বৃষ্টিতে ভেসেছে সবই।

রোববার বাংলাদেশ সময় সময় রাত ৭টা ৩০ মিনিটের সময় টস হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে তা সম্ভব হয়নি। পুরো সময় পিচ কভার খুলতে পারেনি মাঠকর্মীরা। এমনকি নিয়ম মেনে ৬ ওভারের ম্যাচ আয়োজনের চেষ্টাও করা হয়েছিল। কিন্তু, সেটাও হয়নি।

সিরিজের প্রথম ম্যাচ পরিত্যক্ত হওয়ায় হতাশ দুই দলই। আগামী বিশ্বকাপকে সামনে রেখে নতুন এক দল সাজানর চেষ্টায় আছে ভারত। সূর্যকুমার যাদবকে অধিনায়ক করে সেই দলের অনেককে পরখ করতে চেয়েছিল তারা। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলেও, সেটা ছিল ঘরের মাঠে। স্কোয়াড পরীক্ষার বড় উপলক্ষ্য এই সিরিজ।

আর দক্ষিণ আফ্রিকা অপেক্ষায় ছিল বিশ্বকাপের পর নিজেদের প্রথম ম্যাচের জন্য। বৃষ্টি বাঁধায় ভেস্তে গিয়েছে সেটাও। এইডেন মার্করামরা তাই স্বাভাবিকভাবেই হতাশ এমন আবহাওয়াতে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরের টি-টোয়েন্টি মঙ্গলবার। সেই ম্যাচ হবে সেন্ট জর্জস পার্কে। শেষ ম্যাচ জোহানেসবার্গে। সেই ম্যাচটি হবে বৃহস্পতিবার।

পূর্ববর্তী নিবন্ধপর্বত পরিবেশের ভারসাম্য বজায় রাখার অন্যতম উপাদান : রাষ্ট্রপতি
পরবর্তী নিবন্ধমহাখালীর ফিলিং স্টেশনে আগুনে মৃতের সংখ্যা বেড়ে ৩