ভারতে কোচের বিরুদ্ধে নারী ক্রীড়াবিদের যৌন নির্যাতনের অভিযোগ

পপুলার২৪নিউজ ডেস্ক:
ভারতে নারীদের যৌন হয়রানি যেন ভাইরাসের মত ছড়িয়ে পড়ছে। প্রায় প্রতিটি ক্ষেত্রেই ঘটছে এসব বিকৃত ঘটনা। এবার ভারতের ক্রীড়াজগতে যৌন নির্যাতনের অভিযোগ উঠল। জাতীয় পর্যায়ের এক তায়কোয়ান্দো খেলোয়াড়কে যৌন হয়রানি করার অভিযোগ উঠল খোদ কোচের বিরুদ্ধে! গতকাল শুক্রবার এমন অভিযোগ প্রকাশ্যে আসার পর তোলপাড় শুরু হয়েছে।

সেই নারী ক্রীড়াবিদের অভিযোগ, শুধুমাত্র যৌন হেনস্তা করেই থামেননি কোচ; সেই ঘটনার ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করারও হুমকি দিয়ে যাচ্ছেন। সেই ক্রীড়াবিদ আরও অভিযোগ করেন, কোচের রাজনৈতিক পরিচয়ের কারণেই তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করার ঝুঁকি নিতে পারেননি তারা। তবে দিল্লির নারী কমিশনের দ্বারস্থ হয়ে নিজেদের অভিযোগের কথা জানান তারা। এই নারী কমিশনই তাদের দিল্লির কমলা মার্কেট থানায় অভিযোগ দায়ের করতে সহায়তা করে বলে জানা গেছে।

পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ঝাড়খণ্ড তায়কোন্ডো অ্যাসোসিয়েশনের সদস্য ওই কোচের বিরুদ্ধে দিনের পর দিন নিষিদ্ধ মাদক মেশানো পানীয় খাইয়ে খেলোয়াড়দের ধর্ষণ করার অভিযোগ উঠেছে। তারপর তাদের ব্ল্যাকমেইল করার জন্য সেইসব গোপন দৃশ্যের ছবি ও ভিডিও তোলার অভিযোগও উঠেছে। পুলিশকে জানালে অভিযুক্ত নির্যাতিতাদের সেইসব ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেওয়ার হুমকি দেন তিনি।

দেশটির নারী কমিশন জানিয়েছে, বিষয়টি জানার পরই খেলোয়াড়দের আশ্বস্ত করা হয়েছে। যেহেতু কোচ বেশ প্রভাবশালী তাই তারা অভিযোগ জানাতে ভয় পাচ্ছিলেন। এই ঘটনায় দিল্লি পুলিশ জিরো এফআইআর দায়ের করেছে এবং তদন্তের স্বার্থে ঝাড়খণ্ড পুলিশকে বিষয়টি অবগত করেছে।

পূর্ববর্তী নিবন্ধপ্রেমিক তারকা খেলোয়াড় হলে প্রেমিকাদের সুবিধা না অসুবিধা?
পরবর্তী নিবন্ধচুরি হওয়া নোবেল ফিরিয়ে দেওয়ার আহ্বান কৈলাসের