ব্যক্তিজীবনে নৈতিক শিক্ষা চর্চা জরুরি : শিক্ষা উপমন্ত্রী নওফেল

কক্সবাজার প্রতিনিধি : শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ব্যক্তি জীবনে নৈতিক শিক্ষা চর্চা জরুরি। প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে শিক্ষায় অনেক দূর এগিয়েছে দেশ। জনগণের টাকায় স্বপ্নের পদ্মা সেতু নির্মিত হয়ে উদ্বোধনের অপেক্ষায়। দেশের সর্বস্তরে অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে।

বুধবার (১৫ জুন) দুপুরে কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি স্কুল অ্যান্ড কলেজে একটি সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, আমরা অনেকে কোরআন পড়ি। খতম দিই। কিন্তু আরবি ভাষা জানি না-বুঝি না। আরবি; ইংরেজি, বাংলা জানলে পৃথিবীর সব জায়গায় কর্ম মিলবে।

শিক্ষা উপমন্ত্রী বলেন, পড়াশোনার পাশাপাশি আত্মকর্মসংস্থানমূলক কাজ জানা থাকা দরকার। কারিগরি দক্ষতা বাড়াতে হবে। কিভাবে গবাদিপশু লালন-পালন করা হয় সেটিও শিখতে হবে।

তিনি বলেন, বায়তুশ শরফের চমৎকার অবকাঠামো ও শিক্ষার মান রয়েছে। এখানে সব সম্প্রদায়ের লোক এক ছাতার নিচে পড়ছে। এ রকম চমৎকার পরিবেশ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে দেখতে চাই।

কমপ্লেক্সের মহা-পরিচালক শিক্ষাবিদ এম এম সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) সাইমুম সরওয়ার কমল, কউক চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমেদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমেদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বিভীষণ কান্তি দে, জেলা যুব লীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধশান্তিপূর্ণ পরিবেশে কুমিল্লা সিটি করপোরেশন ভোটগ্রহণ অনুষ্ঠিত, চলছে গণনা
পরবর্তী নিবন্ধসব বিশ্ববিদ্যালয়কে আইন মানতে হবে: শিক্ষামন্ত্রী