বেনজেমার জোড়া গোলে ফাইনালে রিয়াল

পপুলার২৪নিউজ ডেস্ক :

মৌসুমের শুরু থেকেই গোলখরায় ভুগছিলেন করিম বেনজেমা। যার বদৌলতে তাকে বিক্রি করে দেয়ারও রব উঠেছে। অবশেষে জ্বলে উঠলেন তিনি, তাও আবার মোক্ষম সময়ে। তার জোড়া গোলে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ।

প্রথম লেগে ২-১ গোলে জেতে স্প্যানিশ জায়ান্টরা। এতে ৪-৩ গোলের অগ্রগামিতায় ফাইনালে উঠেছে তারা। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো ইউরোপসেরা মঞ্চের ফাইনালে উঠল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে বায়ার্নের শুরুটা ছিল আশাজাগানিয়া। মাত্র ৩ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন জসুয়া কিমিচ। অবশ্য পাল্টা জবাব দিতে বিলম্ব করেনি রিয়াল। ১১ মিনিটে মার্সেলোর ক্রসে হেডে নিশানাভেদ করে দলকে সমতায় ফেরান বেনজেমা।

এরপর হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে ওঠে খেলা। তবে প্রথমার্ধে আর কেউই গোলমুখ খুলতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। বল ঠিকানায় পাঠিয়ে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা।

পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়ায় অতিথিরা। সাফল্যও ধরা দেয়। ৬৩ মিনিটে ম্যাচে সমতা টানেন হামেস রদ্রিগেজ। বাকি সময়ে আর কেউ গোলের খাতা খুলতে না পারায় মর্যাদার লিগটির ফাইনালে ওঠার আনন্দ নিয়ে মাঠ ছাড়েন জিনেদিন জিদানের শিষ্যরা।

অপর সেমিফাইনালের ফিরতি পর্বে আজ রোমার মুখোমুখি হবে লিভারপুল। এ মহারণে বিজয়ীর সঙ্গে আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে ফাইনালে লড়বে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল।

পূর্ববর্তী নিবন্ধফেসবুকে চালু হচ্ছে ডেটিং সার্ভিস
পরবর্তী নিবন্ধ‘মিয়ানমারকে অবশ্যই নৃশংসতার যথাযথ তদন্ত করতে হবে’