বুয়েটে অবৈধ উচ্ছেদ অভিযান শুরু, সাবেক সভাপতির কক্ষ সিলগালা

পপুলার২৪নিউজ প্রতিবেদক:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হলে হলে উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। শনিবার সকাল থেকে অভিযান শুরু হয়। ইতোমধ্যে ছাত্রলীগ বুয়েট শাখার সাবেক সভাপতি জামি-উস সানির কক্ষ সিলগালা করেছে বুয়েট প্রশাসন। তিনি আহসানুল্লাহ হলে থাকতেন। একাধিক হলেও এমন ঘটনা ঘটেছে।

বুয়েট প্রশাসন জানায়, ছাত্র রাজনীতি বন্ধের পর আজ শনিবার সকাল থেকে যেসব কক্ষে প্রাক্তন ও চার সিটের কক্ষে দু-একজন ছাত্র তাদের বিরুদ্ধে এ অভিযান চলছে। এছাড়া আগামীতে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

” />

প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বুয়েট শিক্ষার্থীরা। শুক্রবার বুয়েট প্রশাসন থেকে এ-সংক্রান্ত নির্দেশনা জারির পর এ অভিযান শুরু হয়েছে বলে জানা গেছে।

আবরার ফাহাদ হত্যাকাণ্ডের প্রতিবাদে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক হলে অবৈধভাবে থাকা শিক্ষার্থীদের হলত্যাগ এবং ছাত্র রাজনীতি বন্ধসহ পাঁচ দফা দাবি মেনে নিয়েছে কর্তৃপক্ষ। একই সঙ্গে এ সংক্রান্ত নোটিশও জারি করা হয়। বুয়েট কর্তৃপক্ষ স্বাক্ষরিত পৃথক পাঁচটি আদেশ শনিবার দুপুরে প্রকাশ করা হয়।

 

ফেসবুকে একটি স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে রোববার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধআন্দোলন শিথিল, যথাসময়ে বুয়েটের ভর্তি পরীক্ষা
পরবর্তী নিবন্ধমিজানের ১০ দিনের রিমান্ড আবেদন