বুমরাহকে সর্বশক্তি দিয়ে মারার চেষ্টা করি: প্যাট কামিন্স

স্পোর্টস ডেস্ক : সময়ের অন্যতম সেরা বোলার জাসপ্রিত বুমরাহর বিপক্ষে বাঘা বাঘা ব্যাটসম্যানরাও দ্রুত রান তোলার বদলে চেষ্টা করেন কোনোভাবে ওভার কাটিয়ে দিতে। যেন পরবর্তী বোলারদের বিপক্ষে দ্রুত রান তুলতে পারেন। কিন্তু এক্ষেত্রে পুরোপুরি ভিন্ন চিন্তা অস্ট্রেলিয়ান তারকা কামিন্সের।

বুধবার রাতে কামিন্সের ১৫ বলে ৫৬ রানের সাইক্লোন ইনিংসের সুবাদে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১৬ বল হাতে রেখেই ১৬২ রান তাড়া করে জিতে গেছে কলকাতা নাইট রাইডার্স। নিজের ইনিংসে ছয়টি ছক্কার সঙ্গে চারটি বাউন্ডারিও হাঁক্সন কামিন্স।

এর মধ্যে বুমরাহর এক ওভারে একটি করে চার-ছক্কা মারেন অসি অলরাউন্ডার। এর আগে ২০২০ সালের আসরেও মুম্বাইয়ের বিপক্ষে ম্যাচে বুমরাহর এক ওভারে চার ও ছক্কা মারেন কামিন্স। সবমিলিয়ে বুমরাহর বিপক্ষে যেনো সবসময়ই সফল এ তারকা অলরাউন্ডার।

ম্যাচ শেষে এর পেছনে রহস্য কী জানতে চাওয়া হলে কামিন্স বলেছেন, বুমরাহকে পেলেই সর্বশক্তি দিয়ে মারার চেষ্টা করেন তিনি। আর এতেই মেলে সফলতা, হাঁকান বাউন্ডারি-ওভার বাউন্ডারি।

কামিন্স বলেছেন, ‘আমি যখন ব্যাট করতে নামি তখন সাধারণত ইনিংসের শেষ দিকের খেলা চলে। তো সেই অনুযায়ী ডেথ বোলিং করে সে (বুমরাহ)। তখন আমার পরিষ্কার চিন্তা থাকে, যেভাবেই হোক সীমানা দড়ি পার করতে হবে। তাই যত জোরে সম্ভব মারার চেষ্টা করি।’

বুমরাহর মুম্বাইয়ের বিপক্ষে শেষ তিন ইনিংসে কামিন্সের ব্যাট থেলে এসেছে ১২ বলে ৩৩, ২৬ বলে ৫৩* ও ১৫ বলে ৫৬* রান। এর মধ্যে সবশেষ ৫৬ রানের ইনিংসটি নিঃসন্দেহে আইপিএল ইতিহাসেরই অন্যতম বিষ্ফোরক ব্যাটিং হিসেবে পরিগণিত হবে।

এই ইনিংস খেলে কামিন্স নিজেই বিস্মিত, ‘আমার মনে হয়, এই ইনিংসে আমি নিজেই সবচেয়ে বিস্মিত। আমি শুধু ভাবছিলাম, আয়ত্বের মধ্যে পেলে ব্যাট চালিয়ে দেবো। খুব বেশি কিছু ভাবার চেষ্টা করিনি একদমই।’

পূর্ববর্তী নিবন্ধসরকার স্বাস্থ্যব্যবস্থা ধ্বংস করে ফেলেছে: রুহুল কবির রিজভী
পরবর্তী নিবন্ধ‘পুষ্পা’ সিনেমার দ্বিতীয় অংশে কত পারিশ্রমিক নিচ্ছেন আল্লু অর্জুন-রাশমিকা